35 C
আবহাওয়া
১২:২২ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » রাঙামাটিতে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালন

রাঙামাটিতে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালন

রাঙামাটিতে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালন

বিএনএ, রাঙামাটি :রাঙামাটিতে নানা আয়োজনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৯ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস পালন করা হয়েছে। ‘শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে জেলা প্রশাসনের আয়োজনে এক বর্ণাঢ্য র‌্যালী হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্মর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, শেখ রাসেল ছিল দুরন্ত ও প্রাণবন্ত, এমন নির্মম বর্বরোচিত শিশু হত্যাকান্ড ছিল পৃথিবীর ইতিহাসে বিরল। শিশু রাসেলের বিভিন্ন ঘটনাবহুল জীবনের উপর আলোকপাত করেন।
রাঙামাটিতে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালন

শেখ রাসেল দিবস উপলক্ষে রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ে চিত্র অংকন-রচনা প্রতিযোগিতা, শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ডিজিটাল ল্যাব উদ্ভোধন, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কেন্দ্রীয় শহীদ মিনারস্থ কাপ্তাই হ্রদে নৌকা বাইচ অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ, সদর উপজেলা চেয়ারম্যান শহিদুজ্জামান মহসিন রোমান, তথ্য অধিদপ্তরের কর্মকর্তা শিমুল ভৌমিক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মিজানুর রহমান, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলামসহ জেলার বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও জেলা প্রশাসক কার্যালয়ে শেখ রাসেলের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও বঙ্গবন্ধু শিক্ষা বীমার মরণোত্তর দাবীর (বৃত্তি) চেক হস্তান্তর করা হয়। অন্যদিকে রাঙামাটির বিভিন্ন উপজেলায় ও শেখ রাসেল দিবস পালন করা হয়েছে।

বিএনএ/ কাইমুল ইসলাম ছোটন, ওজি

Loading


শিরোনাম বিএনএ