39 C
আবহাওয়া
৬:২২ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » ছাত্রলীগ নেতার ‘অত্যাচার থেকে বাঁচতে চান’ সাবেক নেতা

ছাত্রলীগ নেতার ‘অত্যাচার থেকে বাঁচতে চান’ সাবেক নেতা


বিএনএ, সাভার: সাভারে সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন টিপু ও তার সহযোগীদের ‘অত্যাচার থেকে বাঁচতে’ সংগঠনের কেন্দ্রীয় কমিটির কাছে লিখিত অভিযোগ দিয়েছেন মো. সোহেল রানা নামে সাবেক এক ছাত্রলীগ নেতা। মঙ্গলবার (১১ অক্টোবর) ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে ওই লিখিত চিঠি পাঠান তিনি। সংগঠনের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি অভিযোগের কপিটি গ্রহণ করেন।

অভিযোগ পত্রে উল্লেখিত অভিযুক্তরা হলেন, সাভার বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন টিপু, জুবায়ের রহমান রিফাত (২২), সোহাগ (২৪), ইলিয়াস (২৫), আল আমিন (২৪), শামিম (২৫) ও পারভেজ (২২)। ভুক্তভোগী মো. সোহেল রানা অবিভক্ত ঢাকা জেলা ছাত্রলীগের সাবেক উপ-সাংস্কৃতিক সম্পাদক।

অভিযোগ সূত্রে জানা যায়, সাভারের উৎসব প্লাজায় ইন্টারনেটের ব্যবসা করে আসছিলেন ভুক্তভোগী। সম্প্রতি দলবলসহ তার কার্যালয়ে ঢুকে ব্যবসা দখলের চেষ্টা করে লাঞ্চিত ও মারধর করে অভিযুক্তরা। এ সময় তারা ভুক্তভোগীকে অস্ত্রের মুখে জিম্মি করে মারতে থাকলে তিনি জ্ঞ্যান হারান। ওই পুরো ঘটনা কার্যালয়ের সিসিটিভিতে রেকর্ড রয়েছে। পরে এ ঘটনায় নিজাম উদ্দিন টিপুকে প্রধান আসামি করে বাকিদের বিরুদ্ধে গত ৯ মার্চ সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করা হয় (নং- ৩২)।

ভুক্তভোগী মো. সোহেল রানা বলেন, ওই চক্রটি আমাকে ব্যবসা করতে দেবে না। আমাকে তারা সরিয়ে দিতে চায়। মার্কেটের সকল সংযোগ তারা দখল নিয়েছে। তাদের ভয়ে আমি এলাকা ছাড়া। আমার মতো অনেকেই এলাকায় থাকতে পারে না তাদের এসব কর্মকাণ্ডের কারণে। এই টিপুর বিরুদ্ধে ভাকুর্তা এক ব্যক্তিকে হত্যার মামলা ও সাভার কলেজের এক দপ্তরিকে মারধর করে হত্যাচেষ্টার মামলা রয়েছে। ছাত্রলীগের সাবেক কর্মী হয়ে আজ এই ছাত্রলীগ নামধারীদের জন্য আমার দিন ভয়ে কাটছে। আমি এই অবস্থা থেকে বাঁচতে চাই। এই সন্ত্রাসীদের বিচার চাই।

গত ৭ মার্চ সাভার বাজার রোডের উৎসব প্লাজায় ব্যবসায়ী মো. সোহেল রানাকে তার প্রতিষ্ঠান থেকে ফিল্মি স্টাইলে তুলে নিয়ে মারধর করে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা। ছাত্রলীগের বেধড়ক মারধরের ভিডিও ফুটেজ সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ভুক্তভোগী সোহেল রানা এ ঘটনায় ৯ মার্চ সাভার মডেল থানায় একটি মামলা করেন। তিনি সাত বছর ধরে সাভারের উৎসব প্লাজায় অফিস নিয়ে ইন্টারনেট ব্যবসা করছেন। তার ইন্টারনেট ব্যবসা নিয়ন্ত্রণে নিতে ছাত্রলীগ নেতাকর্মীরা তাকে মারধর করে।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, অন্তত ২০ জন ছাত্রলীগের নেতাকর্মী উৎসব প্লাজায় একটি ব্যবসা প্রতিষ্ঠানে ঢুকে ফিল্মি স্টাইলে কিল, ঘুসি, লাথি মারতে মারতে প্রতিষ্ঠানের কর্ণধার সোহেল রানাকে মার্কেট থেকে তুলে নিয়ে যাচ্ছে।

অভিযুক্ত ছাত্রলীগ নেতা নিজাম উদ্দিন টিপু বলেন, ডিস ব্যবসা নিয়ে আমার স্টাফদের সঙ্গে একটু হাতাহাতি হয়েছে। দু’পক্ষই হাতাহাতি করেছে। পরে আমি গিয়ে বিষয়টা সমাধান করেছি। এরপর সে গিয়ে মামলা করেছে। আমি এ ঘটনায় জড়িত নই।

ঢাকা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বলেন, বিষয়টি শুনেছি। কিন্তু আমরা কোনো অভিযোগ পাইনি। যদি কোনো অভিযোগ পাই তাহলে বিষয়টি দেখা হবে।

বিএনএ/ ইমরান,এমএফ

Loading


শিরোনাম বিএনএ