সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে ইসলামের বাণী ছড়িয়ে দিতে হবে -মিজানুর রহমান মজুমদার

বিএনএ, ফেনী : জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য, পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর, বাংলাদেশ নিউজ এজেন্সি বিএনএ’র সম্পাদক ও বিশিষ্ট শিল্পপতি মো.মিজানুর রহমান মজুমদার বলেছেন, ইসলামের সুমহান আদর্শ ও সংস্কৃতি প্রচার ও প্রকাশে সবাইকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। ইসলামী সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে মানবজাতির মধ্যে ইসলামের বাণী ছড়িয়ে দিতে হবে।

আরো পড়ুন

সোমবার (১৭ অক্টোবর) রাতে আহলে সুন্নাত ওয়াল জামাত ও ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কমিটির উদ্যোগে ছাগলনাইয়া উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত ১ম সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ’লীগ নেতা মিজানুর রহমান মজুমদার আরও বলেন, নিজেদের ইসলামী কর্মকাণ্ডে বেশি করে যুক্ত করতে হবে। ইসলামি সংস্কৃতি ইসলাম ধর্মেরই অংশ উল্লেখ করে তিনি বলেন, সংস্কৃতি মানুষের মনকে পরিশীলিত করে, ধর্মের প্রতি অনুরাগ বাড়ায় এবং মহানবী (সা.) এর প্রতি ভালোবাসা বৃদ্ধি করে।

ছাগলনাইয়া ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন কমিটির সভাপতি মাওলানা আলমগীর ফরায়জী সভাপতিত্বে ও রৌশন ফকির দরগাহ মাদ্রাসার সুপার,  ছাগলনাইয়া থানা জামে মসজিদের খতিব মাওলানা মনজুরুল মাওলা সর্দারের সঞ্চালনায় ক্বেরাত পরিবেশনা করেন আর্ন্তজাতিক খ্যাতি সম্পন্ন ক্বারী মাওলানা ক্বারী মোসাদ্দেক মোরশেদ, নাশীদ পরিবেশ করেন ইসলামিক সংগীত শিল্পী শায়েব আসরার তানজীম আলমদার ও শায়ের মহি উদ্দিন তানভীর।

এতে আরো উপস্থিত ছিলেন, গাউছিয়া কমিটি ফেনী জেলা শাখার সভাপতি সভাপতি অধ্যাপক কাজী নুরুল আলম,সহ-সাধারণ সম্পাদক  মাওলানা নুরুল ইসলাম জিহাদী, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ শেখ কামাল, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ’র ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিন, মহামায়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন পাটোয়ারী, নিজপানুয়া দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা শরীফ উল্লাহ নূরী, শহীদ জিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা বেলাল হোসেন প্রমূখ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন,রৌশন ফকির দরগাহ মাদ্রাসার শিক্ষক এম, আলা উদ্দিন মিয়াজী, ছাগলনাইয়া ডিজিটাল স্কুলের শিক্ষক হাফেজ আবদুর রহীম। মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন শহীদ জিয়া ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা অজিহ উল্লাহ।

অনুষ্ঠানে আগত কোরআনে হাফেজ ও ইসলামিক সংগীত শিল্পীরা মনোমুগ্ধকর কোরআন তেলাওয়াত  এবং সংগীত পরিবেশন করেন।

 

বিএনএনিউজ/এবিএম নিজাম উদ্দিন/এইচ.এম।