28 C
আবহাওয়া
৯:২৩ পূর্বাহ্ণ - মে ১৩, ২০২৪
Bnanews24.com
Home » দেশে করোনায় মৃত্যু আরও ১৭২

দেশে করোনায় মৃত্যু আরও ১৭২

করোনা, বিশ্বে একদিনে প্রাণ গেল সাড়ে ৬ হাজার

বিএনএ, ঢাকা : করোনায় গত ২৪ ঘন্টায় আরও আরও ১৭২ জন মারা গেছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৭১৯ জনে।এছাড়া দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৭ হাজার ২৪৮ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ লাখ ৪০ হাজার ৬৪৪ জনে।

বুধবার (১৮ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১২ হাজার ১১২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৩ লাখ ২৭ হাজার ২৮ জন।

গত ২৪ ঘণ্টায় যারা মৃত্যু বরণ করেছেন তাদের মধ্যে ৯৪ জন পুরুষ ও ৭৮ জন নারী। তাদের মধ্যে ১৬৯ জনের হাসপাতালে (সরকারিতে ১২৭ জন, বেসরকারিতে ৪২ জন) ও বাড়িতে তিন জনের মৃত্যু হয়েছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৭২ জনের মধ্যে এগারো থেকে বিশ বয়সী দু’জন, একুশ থেকে ত্রিশ বয়সী চারজন, ত্রিশোর্ধ্ব সাতজন, চল্লিশোর্ধ্ব ২০ জন, পঞ্চাশোর্ধ্ব ৩৪ জন, ষাটোর্ধ্ব ৬২ জন, সত্তরোর্ধ্ব ৩০ জন, আশি উর্ধ্ব ১০ জন ও নব্বই উর্ধ্ব তিনজন।

আর বিভাগওয়ারী হিসাবে ঢাকা বিভাগে ৬৭ জন, চট্টগ্রাম বিভাগে ৪৭ জন, রাজশাহী বিভাগে আটজন, খুলনা বিভাগে ১৬ জন, বরিশাল বিভাগে পাঁচজন, সিলেট বিভাগে ১৫ জন, রংপুর বিভাগে চারজন ও ময়মনসিংহ বিভাগে ১০ জন।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ