25 C
আবহাওয়া
৫:৩৪ পূর্বাহ্ণ - মে ৫, ২০২৪
Bnanews24.com
Home » পন্তের সেঞ্চুরিতে সিরিজ ভারতের

পন্তের সেঞ্চুরিতে সিরিজ ভারতের

সিরিজ

বিএনএ স্পোর্টস ডেস্ক: শেষ ওয়ানডেতে ইংল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছে ভারত। রোববার ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ড টস হেরে আগে ব্যাট করতে নেমে ৪৫.৫ ওভারে ২৫৯ রানে অলআউট হয়ে যায়। জবাবে ঋষভ পন্তের অপরাজিত ১২৫ রানের ইনিংসে ভর করে ৫ উইকেট ও ৫৭ বল হাতে রেখে জয় তুলে নেয় ভারত।

অবশ্য রান তাড়া করতে নেমে ৩৮ রানেই ৩ উইকেট হারিয়ে বসে ভারত। শিখ ধাওয়ান ১, রোহিত শর্মা ১৭ ও বিরাট কোহলি ১৭ রান করে সাজঘরে ফেরেন। তিনটি উইকেটই নেন রিস টপলে।

চতুর্থ উইকেটে পন্তের সঙ্গে ৩৪ রানের জুটি গড়ে ফেরেন সূর্যকুমার যাদব (১৬)। সেখান থেকে পন্ত ও হার্দিক পান্ডিয়া ভারতকে নিয়ে যান জয়ের কাছাকাছি। পঞ্চম উইকেটে তারা দুজন ১১৫ বলে ১৩৩ রান তোলেন। দলীয় ২০৫ রানের মাথায় পান্ডিয়া আউট হন। কিন্তু যাওয়ার আগে ৫৫ বলে ১০ চারে ৭১ রানের ইনিংস খেলে যান।

পন্তকে অবশ্য আউট করা যায়নি। তিনি রবীন্দ্র জাদেজাকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ১১৩ বলে ১৬টি চার ও ২ ছক্কায় অপরাজিত থাকেন ১২৫ রানে।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে ৭৪ রানেই ৪ উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। জনি বেয়ারস্টো শূন্য, জো রুট শূন্য, জ্যাসন রয় ৪১ ও বেন স্টোকস ২৭ রান করে আউট হন। চারটি উইকেট ভাগাভাগি করে নেন হার্দিক পান্ডিয়া ও মোহাম্মদ সিরাজ।

এরপর জস বাটলার ও মঈন আলী ৭৫ রানের জুটি গড়েন। ১৪৯ রানের মাথায় পান্ডিয়ার তৃতীয় শিকারে পরিণত হয়ে ফেরেন মঈন আলী (২৭)। এরপর লিয়াম লিভিংস্টনকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেটে ৪৯ রান তোলেন বাটলার। ১৯৮ রানে পান্ডিয়ার চতুর্থ শিকার হয়ে ফেরেন লিভিংস্টন (২৭)।

১৯৯ রানে আউট হন অধিনায়ক বাটলার। তিনি ৩ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৬০ রান করে যান। এরপর ডেভিড উইলির ১৮ ও ক্রেইগ ওভারটনের ৩২ রানের ইনিংসে ভর করে ৪৫.৫ ওভারে ২৫৯ রান তুলতে সমর্থ হয় ইংলিশরা।

বল হাতে পান্ডিয়া ৪টি, যুজবেন্দ্র চাহাল ৩টি ও মোহাম্মদ সিরাজ ২টি উইকেট নেন। অনবদ্য ইনিংস খেলে ম্যাচসেরা হন ঋষভ পন্ত। আর সিরিজে ১০০ রান ও ৬ উইকেট নিয়ে সিরিজ সেরা হন হার্দিক পান্ডিয়া।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ