36 C
আবহাওয়া
১:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে অবৈধভাবে পশু বিক্রির দায়ে ৪ মামলা

চট্টগ্রামে অবৈধভাবে পশু বিক্রির দায়ে ৪ মামলা


বিএনএ,চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) এলাকায় অনুমতি না নিয়ে অবৈধভাবে খামার বানিয়ে কোরবানির পশু বিক্রির দায়ে ৪ মামলায় ১৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (১৭ জুলাই) নগরীর পাঁচলাইশ থানার খতিবের হাট, শুলকবহর এশিয়ান হাইওয়ে, মোহাম্মদপুর ও আতুরার ডিপো এলাকায় এই অভিযান পরিচালনা করেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস।

ম্যাজিষ্ট্রেট মারুফা বেগম নেলী জানান, নগরীর পাঁচলাইশ থানার খতিবের হাট, শুলকবহর এশিয়ান হাইওয়ে, মোহাম্মদপুর ও আতুরার ডিপো এলাকায় অবৈধভাবে খামার বসিয়ে কোরবানির পশু বিক্রির দায়ে ৪ মামলায় অস্থায়ী হাট মালিকদের ‍বিরুদ্ধে ১৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া পশুগুলোকে দ্রুত সময়ের মধ্যে পার্শ্ববর্তী নির্ধারিত কোরবানির হাটে নিয়ে যাওয়ার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

তিনি আরও জানান, একই অভিযানে বিবির হাট গরুর বাজারে করোনাভাইরাস প্রতিরোধকল্পে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ না করায় ইজারাদারকে ২টি মামলায় ২৬ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে পথচারিদের মাঝে মাস্ক বিতরণ এবং নগরবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান করা হয়। এছাড়া করোনাভাইরাস প্রতিরোধকল্পে ও নগরবাসীকে স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করার লক্ষে চসিকের ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।

বিএনএনিউজ/মনির

Loading


শিরোনাম বিএনএ