26 C
আবহাওয়া
৮:০৪ পূর্বাহ্ণ - মে ২২, ২০২৪
Bnanews24.com
Home » কেমন কাটছে সাবিলার ‘লকডাউন’

কেমন কাটছে সাবিলার ‘লকডাউন’

সাবিলা

বিনোদন ডেস্ক: পুরোদমে শুটিং শুরুর কথা ছিল। কিন্তু করোনা সংকটের কারণে দীর্ঘ শিডিউল বাতিল করা হয়েছে। তাই খুব একটা কাজ করা হয়নি। তারপরও ঈদে আমার আটটি নাটক প্রচার হয়েছে। বলছিলেন ছোট পর্দার অভিনেত্রী সাবিলা নূর। শুটিংয়ের দীর্ঘ শিডিউল বাতিল করেছেন সাবিলা। স্বাভাবিকভাবে বেশিরভাগ ঘরবন্দি কাটছে।

এ সময়ে নিজেকে কীভাবে ফিট রাখছেন? এমন প্রশ্নের জবাবে এ অভিনেত্রী বলেন, যতটা সম্ভব স্বাস্থ্যভবিধি মেনে চলার চেষ্টা করছি। বার বার হাত ধোয়া, স্যানিটাইজ করা- এসব নিয়ম করেই করছি। তা ছাড়া ভিটামিন সি বেশি বেশি খাওয়ার চেষ্টা করছি।

যদি এমন হতো পৃথিবী করোনামুক্ত, তবে ঈদুল ফিতরটা কীভাবে উদযাপন করতেন? এমন প্রশ্নের জবাবে সাবিলা নূর বলেন, যখন পৃথিবীতে করোনা ছিল না, ওই সময়ে ঈদের আগে প্রচন্ড কাজের চাপ থাকতো। সাধারণত ঈদের দিনটা ঘুমিয়ে বা বিশ্রাম নিয়েই আমার কাটে। হয়তো রাতেরবেলা পরিবারের সঙ্গে ডিনার করতাম। আমার আত্মীয়-স্বজনদের মধ্যে বেশিরভাগই ঢাকার বাইরে বা দেশের বাইরে থাকেন। যদি করোনার এই সংকট না থাকতো তবে হয়তো ঢাকার ভেতরে যারা থাকেন তাদের সঙ্গে দেখা করতে যেতাম। খুব বেশি কিছু যে করতাম সত্যিরকার অর্থে তাও না।

সাবিলা নূর অবসর পেলে বই পড়েন, মুভি দেখেন। পাঠক হিসেবে বইয়ের পোকা বলা যায়। এ বিষয়ে তিনি বলেন, ‘আমি বেশি বই পড়ি বলে সবাই আমাকে ‘নাট’ বলে। বেস্ট ফ্রেন্ডরা অবাক বিস্ময় প্রকাশ করে বলে, ‘তুই উইলিয়াম শেকস্পিয়ার এত এত বই কীভাবে পড়িস! কিন্তু আমার বই পড়তে খুব ভালো লাগে। তবে সম্প্রতি আমার রিডার্স ব্লক চলছে। বইপড়া শুরু করেও তা শেষ করতে পারছি না।’

এদিকে বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয় করছেন সাবিলা নূর। কিছুদিন আগে এ সিনেমার মুম্বাই অংশের শুটিং শেষ করে ঢাকায় ফিরেন তিনি। এ বিষয়ে সাবিলা নূর বলেন, এই অনুভূতিটা ঠিক ব্যাখ্যা করতে পারব না। ২০১০ সালে প্রথম টিভিসির কাজ করি। ২০১৪ সালে প্রথম টিভি নাটকে কাজ করি। সেই অর্থে খুব বেশিদিন হয়নি যে আমি কাজ করছি।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ