Bnanews24.com
করোনাভাইরাস টপ নিউজ বিশ্ব সব খবর স্বাস্থ্য

২৪ ঘন্টায় বিশ্বে করোনায় গেল সাড়ে ১১ হাজার মানুষের

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৩৩ লাখ ৩০ হাজার ছাড়াল

বিশ্ব ডেস্ক: বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১ হাজার ৫৫৬ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনা ভাইরাস। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮২ হাজার জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১২ কোটি মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার(১৮ এপ্রিল) সকাল পর্যন্ত করোনায় ৩০ লাখ ২৩ হাজার ৮১৩ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৪ কোটি ১৩ লাখ ৫৩৮ জন।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১২ কোটি ৩০ লাখ ৬৫১ হাজার ৩৬৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছেন ১ কোটি ৮২ লাখ ৪৬ হাজার ৭৪ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সেদেশে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ২৩ লাখ ৭২ হাজার ১১৯ জন। মারা গেছে পাঁচ লাখ ৮০ হাজার ৭৫৬ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৭৩৮ জনের, আক্রান্ত ৬৩ হাজার ৫৮১ জন।

করোনায় বর্তমানে নতুন কেন্দ্র হয়ে উঠেছে ভারত ও ব্রাজিল। দুই দেশে নতুন করে তাণ্ডব চালাচ্ছে করোনা। সংক্রমণে বিশ্ব দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক কোটি ৪৭ লাখ ৮২ হাজার ৪৬১ জন। দেশটিতে করোনায় মৃত্যু হয়েছে এক লাখ ৭৭ হাজার ১৬৮ জনের।

গত ২৪ ঘণ্টায় ভারতে সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে। দেশটিতে একদিনে মারা গেছে ১ হাজার ৪৯৫ জন, আক্রান্ত ২ লাখ ৬০ হাজার ৭৭৮জন।

ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩৯ লাখ ১৩৪ জন । মারা গেছে তিন লাখ ৭১ হাজার ৮৮৯ জন।গত ২৪ ঘণ্টায় দেশটিতে সর্বোচ্চ মৃত্যু হয়েছে প্রায় ৩ হাজার, আক্রান্ত ৬৫ হাজার ৭৯২ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, তুরস্ক, ইটালি, স্পেন ও জার্মানি।

২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনা ভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২২১টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। পরে ১১ মার্চ, ২০২০ সালে করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি