24 C
আবহাওয়া
৪:২৫ পূর্বাহ্ণ - মে ৯, ২০২৪
Bnanews24.com
Home » ঈদ সার্ভিসে যুক্ত হচ্ছে বিআরটিসির ৫৫০ বাস

ঈদ সার্ভিসে যুক্ত হচ্ছে বিআরটিসির ৫৫০ বাস

বিআরটিসি'র আগাম টিকিট বিক্রি শুরু ১ জুলাই

বিএনএ, ঢাকা : আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে রাজধানী ঢাকা থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যাত্রী পরিবহন করবে ঢাকায় চলাচল করা বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (বিআরটিসি) ৫৫০টি বাস। দূরপাল্লার নিয়মিত বাসগুলোর পাশাপাশি এই বাসগুলোও সার্ভিস দিবে। সোমবার (১৮ মার্চ) সকালে মতিঝিল বিআরটিসি ভবনে আয়োজিত মতবিনিময় সভায় এ সিদ্ধান্তের কথা জানান সংস্থাটির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

বিআরটিসির চেয়ারম্যান বলেন, আমাদের গত সপ্তাহে ঈদ উপলক্ষে মিটিং হয়েছে। সেখানে সিদ্ধান্ত নেয়া হয়েছে, ঢাকা শহরে আমাদের ৬০০টি বাস আছে। ৫০টি রেখে বাকি ৫৫০টি বাস ঈদ সার্ভিসে যুক্ত করা হবে। এ ছাড়া, আমাদের বাকি দূরপাল্লার বাসগুলো নিয়মিত চলবে। এবার ঈদের ছুটি লম্বা হওয়ায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঈদ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমরা পত্রিকায় গণবিজ্ঞপ্তি আকারে কয়েকদিনের মধ্যেই দিয়ে দেব। আমাদের বহরের গাড়িগুলোর মাত্র ৩৪টি লিজে আছে। আমরা আর গাড়ি লিজে চালাবো না। এটি শূন্যের কোটায় নামিয়ে আনা হবে।

তাজুল ইসলাম বলেন, ২০২০ সালে ১ হাজার ৮২৫টি বাসের মধ্যে ৮৮৫টি অনরুট ছিল। ২০২১ সালে ১ হাজার ৭৬২টির মধ্যে ১ হাজার ১০৬টি অনরুট ছিল। ২০২২ সালে ১ হাজার ৩৫০টির মধ্যে ১ হাজার ২৩৩টি অনরুটে ছিল এবং ২০২৩ সালে ১ হাজার ৩৫০টি বাসের মধ্যে ১ হাজার ২৫৩টি বাস অনরুটে ছিল।

বিএনএনিউজ/এইচ.এম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ