28 C
আবহাওয়া
৬:৫৪ পূর্বাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » বরিশালকে ১ রানে হারিয়ে বিপিএলে তৃতীয় শিরোপা কুমিল্লার

বরিশালকে ১ রানে হারিয়ে বিপিএলে তৃতীয় শিরোপা কুমিল্লার


বিএনএ ডেস্ক, ঢাকা: বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশালকে ১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার দেয়া ১৫১ রানের টার্গেট খেলতে নেমে ১৫০ রানে থামে বরিশালের ইনিংস। বিপিএলে এটি তৃতীয় শিরোপা জয় কুমিল্লার।

ফাইনালে ম্যান অব দ্যা ম্যাচ সুনিল নারাইন। প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান।

টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় বরিশালের মুনিম শাহরিয়ার ও ক্রিস গেইলের উদ্বোধনী জুটি। দলীয় ৫ রানে সাজ ঘরে ফেরেন মুনিম। ৭ বল খেলে শূণ্য রানে আউট হন তিনি। এরপর সৈকত আলীকে নিয়ে লম্বা ইনিংস খেলেন ক্রিস গেইল। দলীয় ৭৯ রানের মাথায় ৩৪ বলে ৫৮ করে ফেরেন সৈকত আলী। দলের ১০৭ রানের সময় ৩১ বলে ৩৩ করে ফিরে যান ক্রিস গেইলও। এরপরে কোন ব্যাটারই আর সেভাবে দাড়াতে পারেননি। নুরুল হাসান ১৩ বলে ১৪, সাকিব আল হাসান ৭ বলে ৭, নাজমুল হোসাইন শান্ত ১৫ বলে ১২, ডোয়াইন ব্রাভো ২ বলে ১, তাওহীদ হৃদয় ৯ বলে ৯ ও মুজিব উর রহমান ৩ বলে ৪ রান করেন।

কুমিল্লার সুনিল নারাইন ৪ ওভারে ১৫ ও তানভীর ইসলাম ৪ ওভারে ২৫ দিয়ে দুটি করে উইকেট নেন। এবং মোস্তাফিজুর রহমান ৪ ওভারে ৩০ ও শহিদুল ইসলাম ৪ ওভারে ৩৬ দিয়ে একটি করে উইকেট নেন। এছাড়া মঈন আলী ৩ ওভারে ২৮, আবু হায়দার রনি ১ ওভারে ১৪ রান দেন।

এর আগে শিরোপা নির্ধারণী ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় কুমিল্লা। নির্ধারিত ২০ ওভারে ৯ ইউকেটে ১৫১ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ব্যাটিংয়ে সুনিল নারাইন ও লিটন দাসের উদ্বোধনী জুটি ভাঙে দলীয় ৪০ রানে। লিটন দাস ৬ বলে ৪ করে সাজ ঘরে ফেরেন। দলীয় ৬৯ রানের মাথায় ২৩ বলে ৫৭ ঝড়ো ইনিংস থেকে ফেরেন সুনিল নারাইনও। এরপর শতক পেরোনোর আগেই আরও চারটি ইউকেট হারিয়ে চাপে পড়ে কুমিল্লা। মঈন আলীর ৩২ বলে ৩৮, আবু হায়দার রনির ২৭ বলে ১৯ ও ইমরুল কায়েস ১২ বলে ১২ রান ছাড়া আর কোন ব্যাটার দুই অংকের ঘরে যেতে পারেননি। বাকী ব্যাটারদের মধ্যে মাহমুদুল হাসান জয় ৭ বলে ৮, ফাপ ডুপ লেসিস ৭ বলে ৪, আরিফুল হক ২ বলে শূণ্য, শহিদুল ১ বলে শূণ্য করে সাজ ঘরে ফেরেন। এছাড়া তানভীর ইসলাম দুই বলে শূণ্য আর মুস্তাফিজুর রহমান কোন বল না খেলেই ইনিংস শেষ করেন। অতিরিক্ত খাত থেকে কুমিল্লার আসে ৯ রান।

ফরচুন বরিশালের মুজিব উর রহমান ৪ ওভারে ২৭ ও শফিকুল ইসলাম ৪ ওভারে ৩১ রান দিয়ে দুটি করে উইকেট শিকার করেন। এছাড়া সাকিব ৪ ওভারে ৩০, ডোয়াইন ব্রাভো ৪ ওভারে ২৬, মেহেদি হাসান রানা ৪ ওভারে ৩৪ দিয়ে একটি করে উইকেট নেন।

এর আগে একাদশে একটি পরিবর্তন নিয়ে দল ঘোষণা করে বরিশাল। জিয়াউর রহমানের জায়গায় মাঠে নামায় সৈকত আলিকে। অন্যদিকে অপরিবর্তিত একাদশ নিয়ে নামছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

২০১৫, ২০১৯ ও ২০২২ সালে বিপিএল এর শিরোপা ঘরে তুললো কুমিল্লা।

বিএনএ/ এ আর

Loading


শিরোনাম বিএনএ