38 C
আবহাওয়া
৪:১৬ অপরাহ্ণ - এপ্রিল ২৬, ২০২৪
Bnanews24.com
Home » কচুর ভেতর ৫৬ লাখ টাকার ইয়াবা,আটক তিন বোন

কচুর ভেতর ৫৬ লাখ টাকার ইয়াবা,আটক তিন বোন

কচুর ভেতর ৫৬ লাখ টাকার ইয়াবা,আটক তিন বোন

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামের হাটহাজারীতে কচুর ভেতরে বিশেষ কায়দায় রাখা  ১৮ হাজার ৬০০ পিস ইয়াবাসহ তিন বোনকে আটক করেছে র‌্যাব-৭।উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৫৬ লাখ টাকা।

বৃহস্পতিবার(১৮ ফেব্রুয়ারি) চট্টগ্রামের হাটহাজারী থেকে তিন বোনকে আটক করা হয়। আটককৃতরা হচ্ছেন,ফাতেমা বেগম প্রকাশ আনোয়ারা (৪০), হালিমা বেগম (৩২) ও আসমাউল হুসনা (২৬)।

দেশে বিভিন্ন সময় নানা কায়দায় ইয়াবা পাচারের কথা শোনা গেলেও এবার নতুন এক কায়দার তথ্য দিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শুক্রবার র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার তাদের আটকের বিষয়টি  নিশ্চিত করেন।

তিনি  জানান, কক্সবাজার হতে সিএনজি অটোরিকশা যোগে মাদকের একটি বড় চালান নিয়ে চট্টগ্রামের দিকে আসছে এমন গোপন তথ্যের ভিত্তিতে তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা পৌনে ৬টার দিকে হাটহাজারী এলাকায় চেক পোস্ট স্থাপন করে গাড়িতে  তল্লাশি চালানো হয়।  একপর্যায়ে একটি সিএনজি অটোরিকশা থেকে নেমে তিন জন মহিলা সু-কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা তাদের আটক করেন। আটককৃতদের সঙ্গে থাকা শপিং ব্যাগের ভেতরে কচুর ভেতরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ১৮ হাজার ৬০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি জানান,  আটককৃতরা  আপন তিন বোন। এর মধ্যে ফাতেমা মাদক কারবারি ও পাচারের মূলহোতা। তারা মোট আট ভাই-বোন। সবাই ইয়াবা কারবারের সঙ্গে জড়িত। তারা ইয়াবা পাচারের সময় ছোট বাচ্চা সঙ্গে রাখতেন, যাতে কেউ সন্দেহ না করে। পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা যেন মনে করেন পরিবারের সদস্যরা এক জায়গা থেকে অন্য জায়গায় ভ্রমণ করছেন।

র‌্যাবের এ কর্মকর্তা আরও বলেন, তারা মাদক বহনে অত্যন্ত দক্ষ। আইন প্রযোগকারী সংস্থার সমস্ত চেকপোস্ট এড়াতে একটি অন্য পথ অনুসরণ করে ইয়াবা পাচার করতেন। কক্সবাজার থেকে চকরিয়া পর্যন্ত আসার পর পুলিশ ও অন্যান্য চেকপোস্ট এড়াতে ফাশিয়াখালী-লামা-আলীকদম-বিলছড়ি-লোহাগাড়া পথ অনুসরণ করতেন।

পরে তারা সবাই সাতকানিয়ার কেরানিরহাটে এসে দুই দলে বিভক্ত হয়ে যেতেন। একটি দল নিয়মিত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অনুসরণ করত, অন্যটি কেরানিরহাট-বান্দরবান-চন্দ্রঘোনা-রাঙ্গুনিয়া রুট অনুসরণ করত এবং হাটহাজারী পর্যন্ত কোনো চেক ছাড়াই পৌঁছাত।

বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ