36 C
আবহাওয়া
১:২৪ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » পরাণ এর জীবনাদর্শ আগামী প্রজন্মের সামনে তুলে ধরার আহ্বান

পরাণ এর জীবনাদর্শ আগামী প্রজন্মের সামনে তুলে ধরার আহ্বান

পরাণ এর জীবনাদর্শ আগামী প্রজন্মের সামনে তুলে ধরার আহ্বান

বিএনএ, চট্টগ্রাম : মুক্তিযুদ্ধের পরপরই পরাণ রহমান ঘাসফুল প্রতিষ্ঠা করেন এবং দেশ পুন:গঠনে প্রশংসনীয় ভুমিকা রাখেন। পরাণ রহমানের কর্ম-জীবন আমাদের জন্য পাথেয় হয়ে থাকবে। প্রয়াত শামসুন্নাহার রহমান পরাণ এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত ভার্চুয়াল স্মরণ সভায় বক্তারা-মানবদরদি পরাণ রহমান এর জীবনাদর্শ আগামী প্রজন্মের সামনে তুলে ধরার আহ্বান জানান।

বৃহস্পতিবার ( ১৮ ফেব্রুয়ারি) ঘাসফুল নির্বাহী পরিষদ চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিনের সভাপতিত্বে এবং ঘাসফুল সাধারণ পরিষদ সদস্য জেরিন মাহমুদ হোসেন সিপিএ, এফসিএ’র সঞ্চালনায় অনুষ্ঠিত ভার্চুয়াল স্মরণ সভায় বক্তব্য রাখেন এরোমা দত্ত এম পি, সাবেক সরকারি কর্মকর্তা ও অর্থনীতিবিদ ড. মোহাম্মদ পারভেজ এমদাদ, সাবেক সচিব ফেরদৌস আরা বেগম, ৩১৫বি ৪ এর জেলা গভর্ণর লায়ন সুকান্ত ভট্টাচার্য এমজেএফ, মানুষের জন্য ফাউন্ডেশন (এমজেএফ) এর নির্বাহী পরিচালক শাহীন আনাম, ওয়াইডব্লিউসিএ এর জেনারেল সেক্রেটারি সিনথিয়া ডি রোজারিও, সাবেক বিশ্ব ব্যাংক কর্মকর্তা ও ঘাসফুলের প্রধান উপদেষ্টা সাদিয়া চৌধুরী, ঘাসফুল নির্বাহী পরিষদ সদস্য পারভীন মাহমুদ এফসিএ। পরাণ রহমান’র স্মরণে রবীন্দ্রনাথ ঠাকুর’র ‘পরিচয়’ কবিতাটি আবৃত্তি করেন মোনা হক। মোনাজাত পরিচালনা করেন শিখা জামান।

ভার্চুয়াল স্মরণে সভায় এ সময় অনলাইনে সংযুক্ত ছিলেন আনিসুল ইসলাম মাহমুদ এমপি, ঘাসফুল নির্বাহী পরিষদ’র যুগ্ম-সাধারণ সম্পাদক কবিতা বড়ুয়া, নির্বাহী সদস্য প্রফেসর ড. জয়নাব বেগম, ঘাসফুল সাধারণ পরিষদ সদস্য প্রফেসর ড. গোলাম রহমান, জাহানারা বেগম, নাজনীন রহমান, ইয়াসমিন আহমেদ, ঝুমা রহমান, আরডিসি এর জান্নাত-ই ফেরদৌস, পরাণ রহমানের সহপাঠী বিগ্রেডিয়ার (অবঃ) রাজিয়া খানমসহ দেশ বিদেশের আত্মীয়-স্বজন, শুভাকাঙ্খী, ও গুণগ্রাহী।

উল্লেখ্য, এদিন ঘাসফুল প্রধান কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় খতমে কোরআন এবং ৯টায় পবিত্র মিলাদ ও মোনাজাতের মাধ্যমে দোয়া মাহফিল শেষ হয়। মাহফিলে ঘাসফুলের প্রধান কার্যালয়ের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশ নেন।

বিএনএ/আমিন

Loading


শিরোনাম বিএনএ