Bnanews24.com
এক নজরে সংগঠন সংবাদ সংগঠন সংবাদ সব খবর

ঘাসফুল প্রতিষ্ঠাতা পরাণ এর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ

র

বিএনএ, রিপোর্ট : দেশের পথিকৃৎ উন্নয়ন সংগঠক ও ঘাসফুলের প্রতিষ্ঠাতা শামসুন্নাহার রহমান পরাণের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ ১৮ ফেব্রুয়ারি। তাঁর স্মরণে ঘাসফুল এর উদ্যোগে সকাল ৮:৩০ টায় চট্টগ্রাম বাদশা মিয়া রোডস্থ সংস্থার প্রধান কার্যালয়ে খতমে কোরআন, দোয়া মাহফিল ও ভার্চুয়াল স্মরণ সভার আয়োজন করা হয়েছে।

এতদ উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রে ড. মনজুর-উল-আমিন চৌধুরীর উপস্থাপনায় পরাণ রহমান স্মরণে বিশেষ আলোচনা অনুষ্ঠানে সম্মানিত আলোচক হিসেবে অংশ গ্রহণ করবেন চ.বি. উপাচার্য প্রফেসর ড. শিরিণ আখতার, দৈনিক আজাদী সম্পাদক জনাব এম.এ. মালেক এবং মরহুমার পুত্র ঘাসফুল এর প্রধান নির্বাহী কর্মকর্তা আফতাবুর রহমান জাফরী।

পরাণ রহমান ১জুন ১৯৪০ সালে এনায়েত বাজারস্থ মায়া কুটিরে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন ও ২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারি এই মহীয়সী নারী মৃত্যু বরণ করেন।

উল্লেখ্য পরাণ রহমান ১৯৭০এর প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড়ের পর রিলিফ ওয়ার্কের মাধ্যমে সমাজসেবায় পথ যাত্রা শুরু করেন। বায়ান্নের ভাষার মিছিলে যোগদান, ৭১এর যুদ্ধদিনে মুক্তিযোদ্ধাদেও আশ্রয়দান, যুদ্ধবিধ্বস্থ বাংলাদেশে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, নির্যাতিতা নারী পুর্নবাসন ও নারীর স্বনির্ভরতার কর্মসূচি নিয়েই ১৯৭২ সালে ঘাসফুলের প্রাতিষ্ঠানিক কর্মকান্ড শুরু করেন ।

বিএনএনিউজ২৪/ এসজিএন