24 C
আবহাওয়া
৬:৪৩ পূর্বাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নয়: শিক্ষামন্ত্রী

এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নয়: শিক্ষামন্ত্রী

এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নয়: শিক্ষামন্ত্রী

বিএনএ ঢাকা: করোনা ইস্যুতে সরকার এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে ভাবছে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও জানান তিনি।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসি সম্মেলনের অধিবেশন শেষে দীপু মনি সাংবাদিকদের আরও বলেন, দুই-একদিনের মধ্যে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠকে শিক্ষাঙ্গনের করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করা হবে। যতটা সম্ভব জীবনযাত্রা স্বাভাবিক রেখে করোনা  মহামারি মোকাবিলা করতে সরকার। তবে এই কারণে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস নেয়া সম্ভব না হলে অনলাইন যেতে হবে। শিক্ষার্থীরা যাতে পিছিয়ে না পড়ে সেজন্য এখনও ভার্চুয়ালি ক্লাস-অ্যাসাইনমেন্ট চালু আছে। এমনকি অনলাইন ক্লাস সম্ভব না হলে অ্যাসাইনমেন্ট চালু থাকবে।

তিনি বলেন, দৈনিক কতো নমুনা পরীক্ষা করা হচ্ছে, কতোজন পজিটিভ হচ্ছেন সেটি পর্যবেক্ষণ চলছে। ওমিক্রনকে অনেকেই পাত্তা দিচ্ছেন না। তবে এই নিয়ে সতর্ক থাকতে হবে। যদিও দেশে এর চেয়ে ডেল্টা ধরনে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেশি। সর্বোপরি, করোনা প্রটোকল মানার বিকল্প নেই বলে জানান শিক্ষামন্ত্রী।

তিনি বলেন, সোমবার পর্যন্ত ১২ থেকে ১৮ বছর বয়সী ৮৫ লাখ শিক্ষার্থী করোনার প্রথম ডোজ টিকা নিয়েছে। এই সংখ্যা আরও বাড়বে। কারণ, এখনও শিশুদেরও টিকাদান কার্যক্রম চলছে বলে জানান দীপু মনি।

সে সময় উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসানসহ দুই মন্ত্রণালয়ের সচিব।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ