31 C
আবহাওয়া
১:৩৪ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » জেঁকে বসতে পারে শীত

জেঁকে বসতে পারে শীত

শীতকাল

বিএনএ ডেস্ক: কুয়াশাঢাকা ভোর জানান দিচ্ছে, পৌষ এসে গেছে। যদিও উত্তরাঞ্চলসহ দেশের বিভিন্ন এলাকায় হিমেল হাওয়া বইতে শুরু করেছে আরও মাস খানেক আগে থেকে। তবে রাজধানীর উষ্ণতা যেন কিছুতেই যাচ্ছিল না। পৌষের প্রথম দিনে কুয়াশাঢাকা সকাল সেই উষ্ণতার পারদ অনেকখানিই কমিয়ে দিয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও কমতে পারে।

গতকাল শুক্রবার পৌষের প্রথম দিন। আর এদিনই রাজধানীসহ সারা দেশের তাপমাত্রা কিছুটা কমেছে। যদিও এর আগেই রাজধানীতে কুয়াশা পড়তে শুরু করেছে। এমনকি ঘন কুয়াশার কারণে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামা বিঘ্নিত হওয়ার ঘটনাও ঘটেছে।

আবওয়া অধিদপ্তর পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলেছে, সারা দেশে রাতের তাপমাত্রা কমতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি একই এলাকায় অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। উপমহাদেশীয় উচ্চচাপবলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, তাপমাত্রা সামান্য পরিবর্তন হতে পারে। দেশের কোথাও বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি। চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা সীতাকুণ্ড ও কক্সবাজারে ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস।

বিএনএনিউজ২৪/ এমএইচ

Loading


শিরোনাম বিএনএ