29 C
আবহাওয়া
৯:২৪ পূর্বাহ্ণ - জুলাই ২০, ২০২৪
Bnanews24.com
Home » পার্বত্য এলাকায় দৃশ্যমান উন্নয়ন—বীর বাহাদুর

পার্বত্য এলাকায় দৃশ্যমান উন্নয়ন—বীর বাহাদুর

পার্বত্য এলাকায় দৃশ্যমান উন্নয়ন---বীর বাহাদুর

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, বর্তমান সরকার পার্বত্য এলাকার মানুষের প্রতি অত্যন্ত আন্তরিক, এ সরকারের সময়ে পার্বত্য এলাকায় দৃশ্যমান টেকসই উন্নয়ন সাধিত হচ্ছে। পার্বত্য চট্টগ্রামে নতুন স্কুল-কলেজ, হাসপাতাল, যোগাযোগ অবকাঠামো ও নতুন বিদ্যুৎ সংযোগ স্থাপনের ফলে মানুষের কর্মসংস্থানের পাশাপাশি আর্থসামাজিক অবস্থার উন্নয়ন হচ্ছে। তিনি আরও বলেন, পার্বত্য চট্টগ্রামের মানুষের আর্থসামাজিক অবস্থার উন্নয়নে সরকার সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছে।

শুক্রবার(১৭ ডিসেম্বর) বান্দরবান সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আরও বলেন, যখনই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে পার্বত্য চট্টগ্রামে আনাচে-কানাছে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হয়। বর্তমান সরকার দেশের অন্যান্য এলাকার মতো রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতে স্কুল-কলেজ, মসজিদ-মন্দির, গির্জা, বৌদ্ধবিহার, সড়ক যোগাযোগ এবং বিদ্যুৎ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন করে জনগণের ভাগ্যের চাকা সচল করেছে । তিনি এসময় আগামীতেও এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ১০ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে বান্দরবান সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের ৭ম তলা একাডেমিক-কাম-ওয়ার্কশপ ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী।

এসময় বান্দরবান পার্বত্য জেলার জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল কুদ্দুস ফরাজি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী বিজক চাকমা, টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ নূরুল হাকিমসহ কলেজের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading


শিরোনাম বিএনএ