29 C
আবহাওয়া
১১:২৮ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিশ্বে একদিনে করোনায় ৬৫৪৯ জনের মৃত্যু

বিশ্বে একদিনে করোনায় ৬৫৪৯ জনের মৃত্যু

বিশ্বে একদিনে করোনায় ৪৯৩২ জনের মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: মহামারি করোনা ভাইরাসে বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় আরও ৬ হাজার  ৫৪৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিশ্বে ৫৩ লাখ ৫২ হাজার ১৬১ জনের মৃত্যু হলো।

একই সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ৭ লাখ ৭ হাজার ১৯৫ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা ২৭ কোটি ৩১ লাখ ৯৪ হাজার ১৫৬ জনে দাঁড়ালো।

শুক্রবার (১৭ ডিসেম্বর) এসব তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

সংস্থাটির দেয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১ লাখ ৪২ হাজার ৩৯০ জন এবং মারা গেছে ৯৭৩ জন। রাশিয়ায় মারা গেছে ১ হাজার ১৩৩ জন এবং সংক্রমিত হয়েছে ২৮ হাজার ৪৮৬ জন।

জার্মানিতে আক্রান্ত হয়েছে ৫৩ হাজার ৫৭ এবং মারা গেছে ৪৭৯ জন। যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছে ৮৮ হাজার ৩৭৬ এবং মারা গেছে ১৪৬ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ৬০ হাজার ৮৬৬ জন এবং মারা গেছে ১৮৮ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৫৯০ জন এবং মারা গেছে ৩৫৫ জন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে মারা গেছে ১৭৩ জন এবং সংক্রমিত হয়েছে ৩ হাজার ৭২০ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ৬৩ জন, তুরস্কে ১৬৭ জন, ভিয়েতনামে ২৪১ জন, স্লোভাকিয়ায় ১০৯ জন,  পোল্যান্ডে ৫৯২ জন, হাঙ্গেরিতে ১৪৪ জন এবং মেক্সিকোতে ২০৪ জন মারা গেছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ