20 C
আবহাওয়া
৮:৫৩ পূর্বাহ্ণ - ফেব্রুয়ারি ২৫, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রাম বন্দরে অ্যালার্ট-৩ জারি

চট্টগ্রাম বন্দরে অ্যালার্ট-৩ জারি


বিএনএ, চট্টগ্রাম: ঘূর্ণিঝড় মিধিলা’র প্রভাবে ক্ষয়ক্ষতি এড়াতে চট্টগ্রাম বন্দরে অ্যালার্ট-৩ জারি করা হয়েছে। এর প্রেক্ষিতে বন্দর জেটি থেকে ২২টি বড় জাহাজকে গভীর সমুদ্রে চলে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার (১৭ নভেম্বর) দুপুরে বন্দর কর্তৃপক্ষ নিজস্ব এই সতর্কতা সংকেত জারি করে। চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক এর সত্যতা নিশ্চিত করেছেন।

চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক বলেন, ঘূর্ণিঝড় মিধিলির সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় চট্টগ্রাম বন্দরে অ্যালার্ট-৩ জারি করা হয়েছে। জাহাজগুলো নিরাপদ এলাকায় সরিয়ে নেওয়া হচ্ছে। পরবর্তী কর্মপন্থা নির্ধারণে বন্দর ভবনে চলছে জরুরি সভা। এ ছাড়া আবহাওয়া দপ্তর চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৬ নম্বর বিপৎসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শুক্রবার সন্ধ্যার মধ্যে বাংলাদেশের উপকূলে আঘাত হানতে পারে ‘এ’ ক্যাটাগরির এই ঘূর্ণিঝড়। এখন এর গতিবেগ ২৫ থেকে ৩০ কিলোমিটার। চট্টগ্রাম সমুদ্রবন্দরে ৬ নম্বরে বিপৎসংকেত জারি করা হয়েছে।

এদিকে ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে চট্টগ্রাম মহানগরী ও জেলার উপজেলাসমূহে গত বৃহস্পতিবার থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। শুক্রবার সকাল থেকেই চট্টগ্রামের আকাশ পুরোপুরি মেঘাচ্ছন্ন হয়ে আছে। সূর্যের দেখা মেলেনি। গুড়ি গুড়ি বৃষ্টি অব্যাহত আছে।

উল্লেখ্য, ‘মিধিলি’ নামকরণ করেছে মালদ্বীপ। যার অর্থ ‘ফলপ্রসু বিষয়’। তালিকা অনুযায়ী, মিধিলি’র পরের নামটি মায়ানমারের ‘মিগজাউম’। এরপর আসবে ওমানের ‘রেমাল’। তারপর আসবে পাকিস্তানের ‘আসনা’।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ