27 C
আবহাওয়া
১০:১৮ অপরাহ্ণ - অক্টোবর ১৭, ২০২৪
Bnanews24.com
Home » শেখ হাসিনাকে ফেরত আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেব: পররাষ্ট্র উপদেষ্টা

শেখ হাসিনাকে ফেরত আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেব: পররাষ্ট্র উপদেষ্টা


বিএনএ ডেস্ক : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা বলেছেন  অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন । বৃহস্পতিবার সাম্প্রতিক কূটনৈতিক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

সাংবাদিকরা জানতে চান যে, শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। তাকে ফেরানোর বিষয়ে অন্তর্বর্তী সরকারের অবস্থান কী?

জবাবে উপদেষ্টা তৌহিদ হোসেন বলেন, পাঁচ মিনিট আগে আমি খবরটা জেনেছি। আমরা অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা নেব। আদালত একমাস সময় দিয়েছেন। এ সময়ের মধ্যে তাকে ফেরত আনার জন্য যা যা প্রয়োজন সেটি অবশ্যই আমরা করব।

শেখ হাসিনাকে কোন প্রক্রিয়ায় ফেরত আনা হবে জানতে চাইলে তিনি বলেন, কিভাবে আনা হবে সেটি গুরুত্বপূর্ণ না। গুরুত্বপূর্ণ হলো কোর্ট বলেছে তাকে গ্রেফতার করতে। পরোয়ানা তো আমার কাছে আসেনি, এসেছে পুলিশের কাছে। কিন্তু পুলিশ সেটি পারবে না, কারণ তিনি দেশে নেই। যখন আমাদের কাছে আসবে তখন দেখা যাবে।

উল্লেখ্য, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। ১৮ নভেম্বরের মধ্যে তাকে গ্রেফতার করে এই ট্রাইব্যুনালে হাজির করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বিএনএ/ ওজি/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ