30 C
আবহাওয়া
১০:০৩ অপরাহ্ণ - মে ১০, ২০২৪
Bnanews24.com
Home » গাজায় ইসরায়েলের “গণহত্যা” “অবিলম্বে” বন্ধ করুন- আয়াতুল্লাহ আলি খামেনি

গাজায় ইসরায়েলের “গণহত্যা” “অবিলম্বে” বন্ধ করুন- আয়াতুল্লাহ আলি খামেনি

Iran’s Supreme Leader Ayatollah Ali Khamenei

দুবাই: ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি বলেছেন যে গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের “গণহত্যা” “অবিলম্বে” বন্ধ করা উচিত।

মার্কিন প্রেসিডেন্ট জো বিডেনের ইসরায়েল সফরের একদিন আগে মঙ্গলবার(১৭ অক্টোবর)তিনি উক্ত আহবান জানান।

তেহরানে একদল ছাত্রদের উদ্দেশ্য বক্তব্য প্রদানকালে মি. খামেনি বলেন, “ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইহুদিবাদী শাসকদের অপরাধ অব্যাহত থাকলে কেউ মুসলমান ও প্রতিরোধ শক্তির মোকাবিলা করতে পারবে না… গাজায় বোমাবর্ষণ অবিলম্বে বন্ধ করতে হবে,।তিনি বলেন, “বিশ্ব গাজায় ইহুদিবাদী শাসকদের ফিলিস্তিনিদের গণহত্যা প্রত্যক্ষ করছে।

গাজা শাসক হামাস গ্রুপটিকে নৈতিক ও আর্থিক সহায়তা প্রদানকারী রাষ্ট্র  ইরানের প্রধান ধর্মীয় নেতা বলেন, গাজায় ইসরায়েলি বর্বরতার বিরুদ্ধে প্রতিটি মুসলমানকে প্রতিবাদ জানাতে হবে। খামেনি বলেছেন, ইসরায়েলি কর্মকর্তাদের তাদের “গাজায় ফিলিস্তিনিদের বিরুদ্ধে অপরাধের জন্য বিচারের মুখোমুখি হতে হবে।”

ইসরায়েল গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়ে ২৮০০ এরও বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে, তাদের এক চতুর্থাংশ শিশু এবং ২দশমিক তিন মিলিয়ন গাজাবাসীর প্রায় অর্ধেককে তাদের বাড়িঘর থেকে বিতাড়িত করেছে। এটি ছিটমহলে সম্পূর্ণ অবরোধ আরোপ করেছে, খাদ্য, জ্বালানি ও চিকিৎসা সরবরাহ বন্ধ করে দিয়েছে, যা দ্রুত ফুরিয়ে যাচ্ছে। আরব নিউজ।

বিএনএনিউজ২৪,জিএন

Loading


শিরোনাম বিএনএ