Bnanews24.com
Home » একদিন পেছাল ঈদে মিলাদুন্নবীর ছুটি
ইসলাম ও ঐতিহ্য টপ নিউজ প্রশাসন সব খবর

একদিন পেছাল ঈদে মিলাদুন্নবীর ছুটি

পবিত্র ঈদে মিলাদুন্নবী

বিএনএ ঢাকা: পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সা.) ছুটি পুননির্ধারণ করেছে সরকার। রোববার (১৭ অক্টোবর) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে  জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, অ্যালোকেশন অব বিজনেস অ্যামং দ্য ডিফারেন্স মিনিস্ট্রিস অ্যান্ড ডিভিশন্স-এর জনপ্রশাসন মন্ত্রণালয় অংশে ৩৭ নম্বর ক্রমিকের বিধানে দেয়া ক্ষমতাবলে জাতীয় চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সরকারি ছুটি আগামি ১৯ অক্টোবরের পরিবর্তে ২০ অক্টোবর পুননির্ধারণ করা হলো।

এতে আরও বলা হয়েছে, যে সব অফিসের সময়সূচি ও ছুটি তাদের নিজস্ব আইন-কানুন দিয়ে নিয়ন্ত্রিত হয় বা যেসব অফিস, সংস্থা ও প্রতিষ্ঠানের চাকরি সরকারের অত্যাবশ্যক চাকরি হিসেবে ঘোষণা করা হয়েছে, সেক্ষেত্রে সংশ্লিষ্ট অফিস, সংস্থা ও প্রতিষ্ঠান নিজস্ব আইন-কানুন অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে এই ছুটি পুননির্ধারণ করবে বলে জানান জনপ্রশাসন মন্ত্রণালয়।

উল্লেখ্য, ২০২১ সালের ছুটির বর্ষপঞ্জি অনুযায়ী, ৮ অক্টোবর রবিউল আউয়াল মাস শুরু ধরে ১৯ অক্টোবর (মঙ্গলবার) ঈদে মিলাদুন্নবীর সরকারি ছুটি নির্ধারিত ছিল। কিন্তু এবার আরবি সফর মাস ৩০ দিনে শেষ হয় এবং রবিউল আউয়াল মাস শুরু হয় গত ৯ অক্টোবর। সেই হিসেবে এবার ঈদে মিলাদুন্নবী (সা.) ২০ অক্টোবর।

বিএনএনিউজ/আরকেসি