26 C
আবহাওয়া
১:০৯ পূর্বাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » এশিয়া কাপ ফাইনাল: ভারতের বিপক্ষে শ্রীলঙ্কা ব্যাটিংয়ে

এশিয়া কাপ ফাইনাল: ভারতের বিপক্ষে শ্রীলঙ্কা ব্যাটিংয়ে

এশিয়া কাপ ফাইনাল: ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

বিএনএ, ক্রীড়াডেস্ক:  এশিয়া কাপের ফাইনালে টস জিতে  ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে নামেন শ্রীলঙ্কা। রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৩টায় শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে টসের জন্য মাঠে নামেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা।

এ পর্যন্ত এশিয়া কাপে সবচেয়ে বেশিবার ফাইনালে মুখোমুখি হয়েছে ভারত-শ্রীলঙ্কা। রোহিত শর্মার দল আসরের হট ফেভারিট হলেও এশিয়া কাপে লঙ্কানদের ইতিহাসটাও বেশ ভাল । ১৫ আসরের ১২টিতে ফাইনাল খেলেছে শ্রীলঙ্কা। যেখানে ৬ বার চ্যাম্পিয়ন হয়েছে লঙ্কানরা। বিপরীতে ১০ বার ফাইনাল খেলেছে টিম ইন্ডিয়া। তারা শিরোপা জিতেছে ৭ বার। এই আসরের ফাইনালে নবমবারের মতো মুখোমুখি হয়েছে এই দুই প্রতিপক্ষ।

দু’দলের মধ্যে সবশেষ পাঁচ খেলায় এগিয়ে রয়েছে ভারত। যেখানে চার জয় ভারতের ও একটি শ্রীলঙ্কার। চলতি বছরে চারবার মুখোমুখি হয়েছে তারা। তাতে একবারও জয়ের স্বাদ নিতে পারেনি লঙ্কা বাহিনী। ২০২১ সালে ভারতের বিপক্ষে সবশেষ জয় পেয়েছিল শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার একাদশ
পাথুম নিশানকা, কুশাল পেরেরা, কুশাল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েললাগে, দুশান হেমন্ত, প্রমোদ মদুশান ও মাথিশা পাথিরানা।

ভারতের একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, ইশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

বিএনএ/ ওজি/ হাসনাহেনা /হাছিনা আখতার মুন্নী

Loading


শিরোনাম বিএনএ