Bnanews24.com
Home » ছাগলনাইয়ায় সেলাই প্রশিক্ষণপ্রাপ্তদের সার্টিফিকেট বিতরণ
বৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃহত্তর চট্টগ্রাম সংগঠন সংবাদ সব খবর স্পন্সর নিউজ

ছাগলনাইয়ায় সেলাই প্রশিক্ষণপ্রাপ্তদের সার্টিফিকেট বিতরণ

ছাগলনাইয়ায় সেলাই প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট বিতরণ

বিএনএ, ফেনী : ছাগলনাইয়া উপজেলার উত্তর যশপুর নুরুন নেওয়াজ হাই স্কুলে সুলতান আহ‌ামেদ ফাউন্ডেশন এর উদ্যোগে বিনামূল্যে ৩ মাসব্যাপী ১২০জনকে  সেলাই প্রশিক্ষণ দেয়া হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকালে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে সার্টিফিকেট বিতরণ করেন পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ নিউজ এজেন্সির (বিএনএ) সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক ও দানবীর আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার।
সার্টিফিকেট বিতরণ

মহামায়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান গরীব শাহ হোসেন বাদশা চৌধুরীর সভাপতিত্বে ও কবি বকুল আক্তার দরিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ছাগলনাইয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য কাজী ওমর ফারুক, ছাগলনাইয়া প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ শেখ কামাল, ফেনী প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক এবিএম নিজাম উদ্দিন, ছাগলনাইয়া পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মেহেদী হাসান চৌধুরী শিমুল, ছাগলনাইয়া পৌর যুবলীগের সভাপতি কাজী নুরুল আলম, মহামায়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মুন্সী নাছির উদ্দিন, দিদারুল আলম মাছুম ও সেলাই প্রশিক্ষক কাজী আছমা আক্তার।
ছাগলনাইয়ায় সেলাই প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট বিতরণ

মহামায়া ইউপি চেয়ারম্যান গরীবশাহ হোসেন বাদশা চৌধুরী জানান, সুলতান আহ‌ামেদ ফাউন্ডেশনের উদ্যেগে দুস্থ, নারীদের জন্য বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ কর্মসূচী চালু হয় চলতি বছরে ১০ জুন। মূলত নারীদের স্বাবলম্বী করে তোলার জন্যই সুলতান  আহ‌ামেদ ফাউন্ডেশন এ উদ্যোগ গ্রহণ করেছেন। এই প্রকল্প চলমান থাকবে। এর মাধ্যমে পর্যায়ক্রমে আরো নারীদের বিনামূল্যে প্রশিক্ষণ দিয়ে যাবে সুলতান আহ‌ামেদ ফাউন্ডেশন। প্রতিটি পরিবারের একজন প্রশিক্ষিত যুব আত্মকর্মী সৃষ্টির লক্ষ্যে নিরলসভাবে কাজ করছে এ ফাউন্ডেশন।

বিএনএ/ এবিএম নিজাম উদ্দীন, ওজি