30 C
আবহাওয়া
৭:৪০ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » দুই ম্যাচ নিষিদ্ধ জাভি

দুই ম্যাচ নিষিদ্ধ জাভি


বিএনএ, স্পোর্টস ডেস্ক: মৌসুমের শুরুতেই ধাক্কা খেলো বার্সেলোনা। গেতাফের মাঠে গোলশূন্য ড্রয়ের ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছেড়েছিলেন কোচ জাভি হার্নান্দেস। সেই অপরাধে দুই ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন তিনি।

রোববার গেতাফের বিপক্ষে খেলার সময় বিধি বহির্ভুত আচরণের জন্যই জাভি শাস্তি পেয়েছেন। একই ম্যাচে প্রথমার্ধে লাল কার্ড দেখেছেন তার শিষ্য রাফিনহাও।

খেলার তখন ২০ মিনিট বাকি। কিন্তু জাভি হঠাৎ নিচের নির্ধারিত জায়গা ছেড়ে রেফারিংয়ের সিদ্ধান্ত নিয়ে চতুর্থ অফিশিয়ালের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। ওই কাণ্ডের জন্য সঙ্গে সঙ্গে মার্চিং অর্ডার পান তিনি।

গত শনিবার লা লিগার প্রথম ম্যাচে রেফারি সিজার সোতোর সিদ্ধান্তে প্রথম থেকেই অসন্তোষ প্রকাশ করতে দেখা গিয়েছিল জাভি হার্নান্দেসকে। বেশ কয়েকবার উত্তেজিতভাবে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানান। উত্তেজনার বশে ডাগ আউট ছেড়ে বেরিয়ে সাইড লাইন পেরিয়ে মাঠেও ঢুকে পড়েন। ওই আচরণের জন্য রেফারি বেশ কয়েকবার বার্সা কোচকে সতর্ক করেন। শেষ পর্যন্ত ৭০ মিনিটে বার্সেলোনার মরোক্কান খেলোয়াড় আবদে এজ্জালজুলিকে হেতাফের এক খেলোয়াড় ফাউল করার পরেই সহকারী রেফারির সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন জাভি। রেফারি এসে লাল কার্ড দেখান বার্সা কোচকে। ফলে ডাগআউট ছাড়তে হয় তাঁকে। বক্সে বসেই ম্যাচ দেখেন।

ম্যাচ শেষের পরেই রেফারির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন জাভি ফার্নান্ডেজ। ক্ষুব্ধ কণ্ঠে বলেছিলেন, ‘আমাদের ইচ্ছা করে জিততে দেওয়া হয়নি। হারানোর চেষ্টা করেছেন রেফারি। আজ মাঠে যা ঘটেছে তা লজ্জাজনক। আমাদের চুপ করে সব কিছু মেনে নেওয়ার সময় শেষ হয়েছে।’ দুই ম্যাচে নিষিদ্ধ হওয়ার ফলে কাদিজ ও ভিয়ারিয়ালের বিপক্ষে বার্সার ডাগআউটে তাকছেন না জাভি।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ