30 C
আবহাওয়া
৮:৩৭ পূর্বাহ্ণ - মে ১, ২০২৪
Bnanews24.com
Home » ৬০ দিনের মধ্যেই এইচএসসির ফল প্রকাশ: শিক্ষামন্ত্রী

৬০ দিনের মধ্যেই এইচএসসির ফল প্রকাশ: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী

বিএনএ ডেস্ক: বন্যার কারণে তিন বোর্ডের পরীক্ষা দেরিতে শুরু হলেও নির্ধারিত ষাট দিনের মধ্যেই ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকালে রাজধানীর তেজগাঁও কলেজ কেন্দ্রে এইচএসসির পরীক্ষা পরিদর্শন শেষে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক অধ্যাপক তপন কুমার সরকার, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ১৭ই আগস্ট হার্ড বোর্ডের পরীক্ষা শুরু হলো। বন্যার কারণে তিনটি বোর্ডের পরীক্ষা আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে। পরীক্ষা দেরিতে শুরু হলেও ফল ষাট দিনের মধ্যেই প্রকাশ করা হবে। যাদের দেরিতে শুরু হয়েছে তাদের ফলও নির্ধারিত সময়ে প্রকাশ হবে বলে আশা রাখছি।

পরীক্ষা শুরুর আগে যানজট নিয়ে এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থদের যাতে যানজটে ভোগান্তি না হয় সে লক্ষ্যে এসএসসির সময় সমন্বয় করা হয়। কিন্তু এইচএসসিতে সকালে ও বিকালে পরীক্ষা থাকায় সেটি সম্ভব হয়নি। এটা নিয়ে আমরা আলাপ করেছি।

আগামীতে পরীক্ষার সূচি এগিয়ে আনার বিষয়ে মন্ত্রী বলেন, আগামী বছরে এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারিতে এবং এইচএসসি এপ্রিলের শুরু করার ভাবনা রয়েছে। এ বিষয়টি নিয়ে সরকার কাজ করে যাচ্ছে।

বিএনএনিউজ২৪/এমএইচ

Loading


শিরোনাম বিএনএ