30 C
আবহাওয়া
৪:৪১ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » ফেসবুকে-ইনস্টাগ্রাম-হোয়াটসঅ্যাপে নিষিদ্ধ তালেবান

ফেসবুকে-ইনস্টাগ্রাম-হোয়াটসঅ্যাপে নিষিদ্ধ তালেবান

ফেসবুকে-ইনস্টাগ্রাম-হোয়াটসঅ্যাপে নিষিদ্ধ তালেবান

বিএনএ, বিশ্বডেস্ক : তালেবানকে সশস্ত্র গোষ্ঠী উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিষিদ্ধ ঘোষণা করল ফেসবুক। এই নীতি হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামের ক্ষেত্রেও প্রযোজ্য হবে বলে ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে।

ওই সামাজিকমাধ্যমগুলোতে তালেবানের সমর্থনে সমস্ত রকম পোস্ট বা মন্তব্য নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। যারা তালেবানের সমর্থনে কোনও পোস্ট বা মন্তব্য করবেন, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক পদক্ষেপেরও কথাও জানানো হয়েছে ফেসবুকের পক্ষ থেকে।

ফেসবুকের মুখপাত্র জানিয়েছেন, “মার্কিন আইনের অধীনে তালেবান সন্ত্রাসী সংগঠন। আমরা আমাদের বিপজ্জনক সংগঠন নীতিমালার অধীনে তাদের পরিষেবা থেকে নিষিদ্ধ করেছি। এর অর্থ হল, তালিবানদের পক্ষ থেকে বা তাদের দ্বারা পরিচালিত অ্যাকাউন্টগুলি সরিয়ে দেওয়া হচ্ছে। এছাড়া তাদের প্রশংসাসূচক, সমর্থন এবং প্রতিনিধিত্ব করা কন্টেন্ট নিষিদ্ধ করা হচ্ছে।”

তিনি বলেন, ‘‘আমরা গভীর ভাবে আফগানিস্তান পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। তালেবানের সমর্থনে করা পোস্টগুলো চিহ্নিত করে মুছে দেওয়া হবে। যে অ্যাকাউন্ট থেকে এমন পোস্ট করা হয়, সেটি নিষিদ্ধ করা হচ্ছে।’’

তালেবানের হোয়াটসঅ্যাপ গ্রুপগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার ঘোষণা করেছেন তিনি।

উল্লেখ্য, বিগত গাজা যুদ্ধের সময়ও ফিলিস্তিনিদের বহু পেইজ, গ্রুপ ও অ্যাকাউন্ট ব্লক করেছিল ফেসবুক। ফিলিস্তিনের সমর্থনের পোস্ট দিয়েও শাস্তির মুখে পড়েছেন অনেকেই। (পার্সটুডে)

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ