25 C
আবহাওয়া
৬:১৫ পূর্বাহ্ণ - মে ১২, ২০২৪
Bnanews24.com
Home » কক্সবাজারে হোটেল-মোটেল খোলার জোর প্রস্তুতি চলছে

কক্সবাজারে হোটেল-মোটেল খোলার জোর প্রস্তুতি চলছে

কক্সবাজারে হোটেল-মোটেল খোলার জোর প্রস্তুতি চলছে

বিএনএ কক্সবাজার: দেশের অন্যতম পর্যটন কেন্দ্র কক্সবাজারে সারা বছরই পর্যটকদের আনাগোনা থাকে। মহামারি করোনার সংক্রমণ শুরুর পর থেকে অন্যান্য পর্যটনস্থানের মতো কক্সবাজারেও ব্যবসায় মন্দাভাব শুরু হয়। সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারি নির্দেশে গত পহেলা এপ্রিল বন্ধ হয় কক্সবাজারের হোটেল-মোটেল, রিসোর্ট ও গেস্ট হাউস। সেইসঙ্গে সমুদ্র সৈকতসহ সব পর্যটনকেন্দ্র ভ্রমণে আসে নিষেধাজ্ঞা। তবে ১৯শে আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে চলার শর্তে পর্যটন ও বিনোদনকেন্দ্রগুলো খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এরপর থেকেই দীর্ঘদিন বন্ধ পড়ে থাকা হোটেল, মোটেল ও গেস্ট হাউজসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ধোয়া-মোছা ও পরিষ্কার-পরিচ্ছন্ন করাসহ নানা প্রস্তুতি চলছে।স্বাস্থ্যবিধি মেনে ৫০ শতাংশ কক্ষ ভাড়া দিতে পারবে হোটেল মোটেল মালিকরা। ১৯ তারিখের পর পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে ভ্রমণের জন্য উৎসাহিত করা হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

কক্সবাজার হোটেল-মোটেল-গেস্টহাউজ মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাশেম সিকদার জানান, পর্যটন খাতকে ঝুঁকিমুক্ত করতে হোটেল, মোটেল, গেস্ট হাউজে গিয়ে স্বাস্থ্যবিধি সম্পর্কে অবহিত করা হয়েছে।

পর্যটন শিল্পের সঙ্গে জড়িত সবাইকে সরকারের দেয়া শর্ত মানতে নির্দেশনা দেয়ার কথা জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আবু সুফিয়ান।

এদিকে,নির্ধারিত সময়ের আগেই কক্সবাজারে ভিড় করেছে হাজারো পর্যটক।ইতোমধ্যে অনেক হোটেল-মোটেল বুকিং দিয়ে রেখেছেন অনেকে।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ