28 C
আবহাওয়া
৩:২০ অপরাহ্ণ - অক্টোবর ৩, ২০২৪
Bnanews24.com
Home » করোনা: ২৪ ঘন্টায় বিশ্বে ৮ হাজার ৮২৪ জনের মৃত্যু

করোনা: ২৪ ঘন্টায় বিশ্বে ৮ হাজার ৮২৪ জনের মৃত্যু

বিশ্বে ২৪ ঘন্টায় করোনায় সাড়ে ৮ হাজার মৃত্যু

বিএনএ বিশ্ব ডেস্ক: করোনার নতুন নতুন ভ্যারিয়েন্টের কাছে ধরাশায়ী পুরো বিশ্ব।টিকা কার্যক্রম চললেও কমছে না সংক্রমণ ও মৃত্যুহার ।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও সংক্রমণ দুই-ই বেড়েছে। এ সময়ে ৮ হাজার ৮২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে  দাঁড়াল ৪৩ লাখ ৮৩ হাজার ৫১৩ জনে।

আর একই সময়ে  নতুন করে আক্রান্ত হয়েছেন সাত লাখ ৬ হাজার ৯১ জন। ফলে বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২০ কোটি ৮৬ লাখ ৮৬ হাজার ৫০৫।এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৮ কোটি ৭০ লাখ ৭৪ হাজার ৩০২ জন।

মঙ্গলবার(১৭ আগস্ট) সকালে এ তথ্য জানিয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার।

ওয়েবসাইটটির  তথ্য অনুযায়ী, করোনা সংক্রমণ ও মৃত্যুতে এখনও বিশ্বের শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা তিন কোটি ৭৭ লাখ ৩৬ হাজার ৯৮৬। এর মধ্যে ছয় লাখ ৩৮ হাজার ৭৯৮ জন মারা গেছেন।

সংক্রমণে দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা তিন কোটি ২২ লাখ ৪৯ হাজার ৯০০ জন। আর মারা গেছেন চার লাখ ৩২ হাজার ১১২ জন।

সংক্রমণের তালিকায় তৃতীয় কিন্তু মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দুই কোটি তিন লাখ ৭৮ হাজার ৯৮৬। দেশটিতে মারা গেছেন পাঁচ লাখ ৬৯ হাজার ৫৮১ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৬ লাখ ২১ হাজার ৬০১ জন। মারা গেছেন এক লাখ ৭১ হাজার ৩০৫ জন।

এ তালিকায় পঞ্চম স্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত ৬৪ লাখ ৭৬ হাজার ৮৬৪ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এর মধ্যে এক লাখ ১২ হাজার ৭৫৩ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, তুরস্ক সপ্তম, আর্জেন্টিনা অষ্টম, কলম্বিয়া নবম এবং দশম স্থানে রয়েছে স্পেন। এ তালিকায় বাংলাদেশের অবস্থান ২৬তম।

বিএনএনিউজ/আরকেসি

Loading


শিরোনাম বিএনএ