39 C
আবহাওয়া
৩:১৪ অপরাহ্ণ - এপ্রিল ৩০, ২০২৪
Bnanews24.com
Home » মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪০.৭ ডিগ্রি

মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪০.৭ ডিগ্রি

মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায় ৪০.৭ ডিগ্রি

বিএনএ, চুয়াডাঙ্গা: চলমান তাপপ্রবাহের মধ্যে চুয়াডাঙ্গায় আজ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) বিকেল ৩টায় চুয়াডাঙ্গায় ৪০.৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে জেলা আবহাওয়া অফিস, যা চলতি মৌসুমের সর্বোচ্চ।

এদিকে তীব্র খরতাপে বিপর্যস্ত হয়ে পড়েছে এ জনপদের সাধারণ মানুষের জীবনযাত্রা। অসহনীয় গরমে অসুস্থ হয়ে পড়ছে বয়স্ক ও শিশুরা।

এর আগে বুধবার দুপুর ১২টায় এ জেলার তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৮.৫ ডিগ্রি সেলসিয়াস। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ৩১ শতাংশ। বেলা ৩টায় তাপমাত্রা আরো বেড়ে দাঁড়ায় ৪০.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা ২২ শতাংশ।

এর আগে গত মঙ্গলবার (১৬ এপ্রিল) এ জেলায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০.৬ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ জামিনুর রহমান জানান, চলমান এ তাপপ্রবাহ থাকবে আরো কয়েক দিন। এ বছর পর্যাপ্ত বৃষ্টি না হওয়ায় গড় তাপমাত্রা বেড়ে গেছে। আর চুয়াডাঙ্গা জেলার অবস্থান কর্কটক্রান্তি রেখার কাছাকাছি হওয়ায় প্রতিবছর মার্চ ও এপ্রিলে তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় বেশি থাকে।

তিনি আরো বলেন, বৃষ্টি হলে তাপমাত্রা হ্রাস পাবে। আপাতত স্বাভাবিক বৃষ্টিপাতের কোনো সম্ভাবনা নেই। তবে কালবৈশাখী ঝড় হলে তার সঙ্গে বৃষ্টি হতে পারে। এটা আগে থেকে বলা সম্ভব নয়।

এদিকে টানা তাপপ্রবাহে কাহিল হয়ে পড়েছে এ জেলার মানুষ।

সকালের দিকে তাপমাত্রা কিছুটা সহনীয় থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদের তেজ ও গরম দুটোই বাড়তে থাকে। ফলে ছন্দঃপতন ঘটছে মানুষের দৈনন্দিন কাজকর্মে।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ