26 C
আবহাওয়া
৪:০১ পূর্বাহ্ণ - মে ৩, ২০২৪
Bnanews24.com
Home » তীব্র তাপপ্রবাহে পশ্চিমবঙ্গে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

তীব্র তাপপ্রবাহে পশ্চিমবঙ্গে স্কুল-কলেজ বন্ধ ঘোষণা


বিএনএ ডেস্ক : তীব্র গরমের কারণে সোমবার থেকে পশ্চিমবঙ্গের সব সরকারি এবং বেসরকারি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার(১৬ এপ্রিল) সকালে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এই ঘোষণা দেন।

তাপপ্রবাহের কারণে ১৭ এপ্রিল থেকে রাজ্যের সব সরকারি, বেসরকারি, কেন্দ্রীয় সাহায্যপ্রাপ্ত স্কুল বন্ধ থাকবে। দার্জিলিং এবং কালিম্পঙে স্কুল যদিও খোলা থাকবে। এই সময়ে স্কুলের শিক্ষক ও কর্মচারীদের ছুটি থাকবে। তবে স্কুল খোলার পর শিক্ষার্থীদের স্বার্থে অতিরিক্ত ক্লাসের ব্যবস্থা করতে হবে স্কুলের শিক্ষকদের।

কলকাতায় শেষ বৃষ্টি হয়েছিল ১ এপ্রিল। এর পর থেকে গরমের তীব্রতা শরু হয়। এই তাপপ্রবাহে গ্রীষ্মকালীন ছুঁটি এগিয়ে নিয়ে আসা হয়েছে গোটা পশ্চিমবঙ্গে। সাধারণত গ্রীষ্মকালীন ছুটি ২৪ মে থেকে স্কুলগুলোতে শুরু হয়। তবে এ বছর গ্রীষ্মকালীন ছুটি শুরু হবে ২ মে থেকে।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, এই তাপপ্রবাহ আরও বেশ কয়েক সপ্তাহ থাকবে। শনিবার (১৫ এপ্রিল) বাংলা নববর্ষে কলকাতার তাপমাত্রা ৩৯ দশমিক ২ ডিগ্ৰি সেলসিয়াস ছিল। এর আগে ২০১৬ সালে বাংলা নববর্ষের দিন তাপমাত্রা ৪০ ডিগ্ৰি সেলসিয়াস ছিল। ফলে ৭ বছরে দ্বিতীয় উষ্ণতম বাংলা নববর্ষ দেখলো কলকাতা। রোববার (১৬ এপ্রিল) কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৪০ দশমিক ৪ ডিগ্ৰি সেলসিয়াস, সর্বনিম্ন ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ছিল।

বিএনএ/ ওজি

Loading


শিরোনাম বিএনএ