39 C
আবহাওয়া
৬:৪০ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » আশুলিয়ায় অস্ত্রসহ গ্রেপ্তার ৪

আশুলিয়ায় অস্ত্রসহ গ্রেপ্তার ৪

আশুলিয়ায় অস্ত্রসহ গ্রেপ্তার ৪

বিএনএ, সাভার : ঢাকার আশুলিয়ায় অভিযান চালিয়ে অস্ত্রসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। এসময় তাদের কাছ থেকে বিদেশী পিস্তল, ম্যাগজিন ও গুলি জব্দ করা হয়েছে। রোববার (১৭ এপ্রিল) বেলা ১১টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব-৪ এর সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান এ তথ্য জানান। এর আগে গতকাল রাত দেড়টা থেকে সকাল পৌনে এগারোটা পর্যন্ত আশুলিয়া এলাকায় সাড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, মো. রনি ভূইয়া (২০), মোঃ বাহদুর মৃধা (২৭), তালুকদার মাহমুদুল হাসান (৩২) ও তালুকদার ওয়ালিউল ইসলাম শুভ (২২)। র‌্যাব-৪ জানায়, গত ২ এপ্রিল ঢাকা জেলার আশুলিয়া থানার পূর্ব নরসিংহপুর এলাকায় এক ভুক্তভোগীর অফিসে মো. বাহাদুর মৃধা (২৭) ও মো. রনি ভূঁইয়া (২৪)সহ তাদের সঙ্গীয় অন্যান্যরা অবৈধ অস্ত্র ছাড়াও দেশীয় অস্ত্রশস্ত্র সজ্জিত হয়ে ব্যাপক ভাংচুর ও মারপিটসহ লুটপাট করে।

এ ঘটনায় ভুক্তভোগীর স্ত্রী গত ৩ এপ্রিল আশুলিয়া থানায় তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। পরে র‌্যাব-৪ মামলাটির ছায়া তদন্ত শুরু করে। গোয়েন্দা তথ্য ও ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহারের প্রমাণ পাওয়া যায়। এরই ধারাবাহিকতায় শনিবার ১৬ এপ্রিল আশুলিয়া এলাকায় সাড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, এক রাউন্ড গুলি, একটি লোহার পাইপ, চারটি পাসপোর্ট ও ১১টি মোবাইল জব্দ করা হয়েছে।

র‌্যাব-৪ এর সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার রাকিব মাহমুদ খান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে থানায় হুমকি, চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে। তারা অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখিয়ে সাভার ও আশুলিয়ার বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে চাঁদাবাজি, সন্ত্রাসী কার্যকলাপ সহ মাদক ব্যবসা করে আসছিল। এছাড়াও গ্রেফতারকৃত আসামিরা ৮-১০ জনের একটি সশস্ত্র ক্যাডার বাহিনী তৈরি করে সাধারণ মানুষের সম্পত্তি দখল, চাঁদাবাজি, মাদক ব্যবসা ও জুয়ার কারবার সহ বিভিন্ন অপরাধের সাথে তারা জড়িত।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরূপ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

বিএনএনিউজ২৪.কম/ইমরান খান/এনএএম

Bnanews24 অনলাইনের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন

Loading


শিরোনাম বিএনএ