Bnanews24.com
Home » বকশীগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিনে জাতীয় পতাকা উপেক্ষিত
ময়মনসিংহ

বকশীগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিনে জাতীয় পতাকা উপেক্ষিত

বকশীগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিনে জাতীয় পতাকা উপেক্ষিত

বিএনএ,জামালপুর: জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে জামালপুরের বকশীগঞ্জ শহরে অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। পুরো শহরে মাত্র ২০/২৫ টি প্রতিষ্ঠানে উত্তোলন করা হলেও ৮০ থেকে ৯০ ভাগ ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। ফলে জাতীয় দিবসেও উপেক্ষিত জাতীয় পতাকা।

জানা যায়,১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবসে সারাদেশে সকল সরকারি,আধা সরকারি,স্বায়ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামুলক করে প্রজ্ঞাপন জারি করে সরকার। ২০২২ সালের ১৫ মার্চ ০৪.০০. ০০০০.৪২৩.২২.০০২.১৩.২১ স্বারক মুলে রাষ্টপতির আদেশ ক্রমে মন্ত্রী পরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপন জারি হয়।

প্রজ্ঞাপন অনুযায়ী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামুলক। কিন্তু বকশীগঞ্জ উপজেলা শহরের ৮০ থেকে ৯০ ভাগ ব্যবসায়িক প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। তবে শহরের উত্তরবাজার এলাকার কয়েকটি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলিত হয়েছে।

এ বিষয়ে বকশীগঞ্জ শিল্প ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হামিদ বলেন,জাতীয় শিশু দিবস উপলক্ষে আমাদেরকে যে চিঠি দেয়া হয়েছে সেখানে জাতীয় পতাকা উত্তোলনের বিষয়টির সুস্পষ্ট নির্দেশনা না থাকার কারণেই এমনটা হয়েছে।

এ ব্যাপারে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনমুন জাহান লিজা বলেন,জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবসে সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনে সরকারি নির্দেশনা দেয়া আছে। নির্দেশনা না মানলে ব্যবস্থা নেয়া হবে।

বিএনএ/ এম শাহীন আল আমীন, ওজি