25 C
আবহাওয়া
৫:৪৩ পূর্বাহ্ণ - মে ২৮, ২০২৪
Bnanews24.com
Home » কুবি ছাত্রলীগের হল সম্মেলন: কে হচ্ছে প্রেসিডেন্ট-সেক্রেটারি

কুবি ছাত্রলীগের হল সম্মেলন: কে হচ্ছে প্রেসিডেন্ট-সেক্রেটারি

কুবি ছাত্রলীগের হল সম্মেলন: কে হচ্ছে প্রেসিডেন্ট-সেক্রেটারি

বিএনএ, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ছাত্রলীগের ‘সমন্বিত হল সম্মেলন’ (শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ব্যতীত) অনুষ্ঠিত হবে আগামী ২১মার্চ। সম্মেলনকে ঘিরে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে পুরো ক্যাম্পাস জুড়ে। নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে প্রাণচাঞ্চলতার। কে কোন হলের দায়িত্বে আসবে এই নিয়ে আবাসিক শিক্ষার্থী ও নেতাকর্মীদের মধ্যে চলছে নানা জল্পনা-কল্পনা।

দীর্ঘদিন রাজনীতি করার পরও যারা পদ-পদবি থেকে বঞ্চিত ছিলেন, তাদের সামনে নেতা হওয়ার এক অপার সুযোগ। এই সুযোগ মিস করতে চান না বিভিন্ন হলের পদ-প্রত্যাশীরা। তাইতো সম্মেলনকে ঘিরে আলাদা আকর্ষণ কাজ করছে সবার মনে। একদিকে হলে হলে কর্মীদের মধ্যে নানারকম আমেজ, অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমেও কর্মীরা নিজেদের পছন্দের প্রার্থী নিয়ে প্রচারণায় ব্যস্ত।

কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগের শীর্ষ পদ-প্রত্যাশী রেজাউল মোস্তফা রিয়াদ বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ভাই এবং বিপ্লবী সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ ভাই অতীতের ন্যায় এবারও হল সম্মেলনে প্রতিটি হলে যোগ্য নেতৃত্বের হাতে দায়িত্ব দিবেন এবং সেই সাথে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কে আরো সুসংগঠিত ও একটি মডেল ইউনিট হিসেবে গড়ে তুলবেন বলে আশা করি।

কুবির একমাত্র ছাত্রী হল নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হল ছাত্রলীগের শীর্ষ পদ-প্রত্যাশী বিলকিস জান্নাত কিরণ বলেন, আমি ২০১৭ সাল থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রাজনীতি করে যাচ্ছি। ছাত্রলীগের অন্যতম কাজ হচ্ছে সাধারণ শিক্ষার্থীদের পাশে থেকে ছাত্র রাজনীতিকে এগিয়ে নেওয়া। এই প্রথম সম্মেলনের মাধ্যমে ছাত্রী হলের কমিটি হতে যাচ্ছে, এজন্য শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ভাই-সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ ভাই কে ধন্যবাদ জানাই।এই সম্মেলনের মাধ্যমে পরিশ্রমী, দক্ষ এবং মেধাবী শিক্ষার্থীরা নেতৃত্বে আসুক।কুমিল্লা বিশ্ববিদ্যালয় সম্মিলিত হল সম্মেলন সফল হউক।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের শীর্ষ পদ-প্রত্যাশী ওসমান মানিক জয় বলেন , ছাত্রলীগের সম্মেলন হলো ছাত্রলীগের কর্মীদের জন্য ঈদের দিন। কুবি শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ ভাইকে অসংখ্য ধন্যবাদ এমন একটি সময় আমাদের উপহার দেওয়ার জন্য।এবারের হল সম্মেলনে অনেক পদ-প্রত্যাশী আছি আমরা।তবে আমি বিশ্বাস করি অতীতের ন্যায় উনারা দক্ষ নেতৃত্ব বাঁচাই করবেন। আমরাই বরাবরের মতো দেশরত্ন শেখ হাসিনার ভ্যানগার্ড হয়ে রাজপথে থাকবো একই সাথে।

হল সম্মেলনের সার্বিক পরিস্থিতি নিয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ছাত্রলীগে নতুন নেতৃত্ব তৈরি ও ছাত্রলীগকে গতিশীল করতে আমরা তিনটি হলে সম্মেলনের আয়োজন করতে যাচ্ছি। সম্মেলনের তারিখ ঘোষণার পরেই নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। আমরা প্রতিবারের মতো বিতর্কহীন ও মাদকমুক্ত নেতৃত্ব নির্বাচন করেছি, এবারও ব্যাতয় ঘটবেনা। সম্মেলনে নতুন নেতৃত্ব তৈরিতে থাকছে চমক। আশা করছি সফলভাবে আমরা হল সম্মেলনের আয়োজন করতে পারব।

বিভিন্ন হলের প্রেসিডেন্ট-সেক্রেটারির পদপ্রত্যাশীদের মধ্যে রয়েছে:

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল:

খাইরুল বাশার সাকিব, আবু সাদাৎ মো. সায়েম, শাহ করিম সাজিদ, ওয়াসিফুল ইসলাম সাদিফ, মাহিম মোশারফ সেজান, তাহারাতবির হোসেন পাপন, শরীফুল ইসলাম, অমিত সরকার, ওসমান মানিক জয়, তরিকুল ইসলাম সিফাত।

কাজী নজরুল ইসলাম হল:

নাজমুল হাসান পলাশ, সিফাত ফয়েজ, রেজাউল মোস্তফা রিয়াদ, আতিকুর রহমান হৃদয়, সজীব সরকার, মহিউদ্দিন বাবর, সাকিব হোসাইন।

নওয়াব ফয়জুন্নেছা চৌধুরাণী হল:

ইসরাত জাহান জেরিন, অপর্ণা নাথ, কাজী ফাইজা মাহজাবিন, জিনাত ইভা, বিলকিছ জান্নাত কিরণ, মার্জিয়া সুলতানা, সিসিলি জামান, আতিফা লিয়া।

এছাড়া পদপ্রত্যাশীদের অনেকের বিরুদ্ধে হলে সিট দখল, আবাসিক শিক্ষার্থীকে মারধর করে হল থেকে বের করে দেওয়া, দলীয় কর্মীসহ সাধারণ শিক্ষার্থীদের লাঞ্ছিত করা, মাদকের আসর বসানোসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। তবে শাখা ছাত্রলীগ সভাপতি বলছেন বিতর্কিতদের নেতৃত্ব আসার সুযোগ নেই।

উল্লেখ্য, ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে ২১মার্চ বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে হল সম্মেলন আয়োজনের কথা জানিয়েছেন শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ।

বিএনএ/ হাবিবুর রহমান, ওজি

Loading


শিরোনাম বিএনএ