31 C
আবহাওয়া
১২:৪১ পূর্বাহ্ণ - মে ২, ২০২৪
Bnanews24.com
Home » পরিচ্ছন্ন চট্টগ্রাম গড়তে চসিকের ক্লিন সিটি ক্যাম্পেইন

পরিচ্ছন্ন চট্টগ্রাম গড়তে চসিকের ক্লিন সিটি ক্যাম্পেইন

পরিচ্ছন্ন চট্টগ্রাম গড়তে চসিকের ক্লিন সিটি ক্যাম্পেইন

বিএনএ, চট্টগ্রাম: পরিচ্ছন্ন চট্টগ্রাম গড়তে নাগরিকদের সচেতন ও সম্পৃক্ত করতে ‘ক্লিন সিটি ক্যাম্পেইন’ চালিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। শনিবার (১৭ ফেব্রুয়ারি) ক্যাম্পেইন উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা চট্টগ্রাম প্রেস ক্লাব থেকে সিআরবি শিরীষতলায় এসে শেষ হয়।

এদিন ক্যাম্পেইনের অংশ হিসেবে নাগরিকদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ, মাইকিং এবং বিশেষ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

ক্যাম্পেইনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। উদ্বোধন করেন সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদ।

ক্যাম্পেইনের উদ্দেশ্য সম্পর্কে মেয়র বলেন, চট্টগ্রামকে পরিচ্ছন্ন রাখার কার্যক্রমে জনগণের সম্পৃক্ততা বাড়াতে ‘ক্লিন সিটি ক্যাম্পেইন’ পরিচালনা করেছি। আমরা চাই জনগণ যাতে যত্রতত্র ময়লা, পলিথিন না ফেলে। জনগণ আমাদের সহযোগিতা করলে নগরকে পরিচ্ছন্ন রাখতে আমার যে পরিকল্পনা তা বাস্তবায়িত হবে, গড়ে উঠবে ‘ক্লিন চট্টগ্রাম’।

সংসদ সদস্য চিত্রনায়ক ফেরদৌস আহমেদ বলেন, চট্টগ্রামের মতো এত পাহাড়, বন, ফুলঘেরা সুন্দর শহর চট্টগ্রামে আর নেই। কিন্তু এ সুন্দর শহরকে পরিচ্ছন্ন রাখতে প্রয়োজন জনগণের সচেতন আচরণ। আজকের এ ক্যাম্পেইনের মাধ্যমে বিশেষ করে তরুণদের মাঝে পরিচ্ছন্নতা বিষয়ক সচেতনতার বার্তা ছড়িয়ে দিতে চাই আমরা।

ক্যাম্পেইনে চসিকের কাউন্সিলর, চসিক সচিব খালেদ মাহমুদ, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা লতিফুল হক কাজমি, মেয়রের একান্ত সচিব আবুল হাশেমসহ চসিকের কর্মকর্তা-কর্মচারী, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, যুব রেড ক্রিসেন্ট, রোভার স্কাউট চসিক, বিডি ক্লিন ও ইপসাসহ বিভিন্ন সামাজিক সংগঠন এবং হাজারো নাগরিক অংশ নেন।

বিএনএনিউজ/ বিএম/এইচমুন্নী

Loading


শিরোনাম বিএনএ