35 C
আবহাওয়া
৯:০১ অপরাহ্ণ - এপ্রিল ২৩, ২০২৪
Bnanews24.com
Home » চীনে গুমের তালিকায় আরেক ধনী ব্যবসায়ী

চীনে গুমের তালিকায় আরেক ধনী ব্যবসায়ী


বিএনএ, বিশ্বডেস্ক : চীনের সুপরিচিত বিলিওনেয়ার ব্যাংকারদের একজন নিখোঁজ হয়েছে বলে তার কোম্পানি জানিয়েছে। গত ক’দিন ধরে চায়না রেনেসাঁ হোল্ডিংসের প্রধান নির্বাহী বাও ফ্যানের সাথে যোগাযোগ করা যাচ্ছে না বলে তার কোম্পানি বৃহস্পতিবার এক ঘোষণায় বলেছে।

চীনের প্রযুক্তি-খাতের বিনিয়োগে বাও একজন শীর্ষস্থানীয় ব্রোকার যার ক্লায়েন্টদের মধ্যে রয়েছে শীর্ষস্থানীয় প্রযুক্তি কোম্পানি ডিডি এবং মেইটুয়ান।

চায়না রেনেসাঁ হোল্ডিংসের এই ঘোষণার পর অর্থ ও প্রযুক্তি-খাতে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে বেইজিং সরকারের সম্ভাব্য ক্র্যাকডাউনের উদ্বেগকে নতুন করে বাড়িয়ে দিয়েছে।

” বাও ফ্যানের সাথে যোগাযোগ করা যাচ্ছে না,” ঐ বিনিয়োগ সংস্থার তরফে শেয়ারহোল্ডারদের একথা জানানোর পর শুক্রবার তার শেয়ারের দর পড়ে যায়।

” বাও-এর অনুপস্থিতির সাথে ব্যবসা কিংবা এই গ্রুপের তৎপরতার সাথে সম্পর্ক থাকতে পারে” এমন কোন তথ্য কোম্পানির পরিচালনা বোর্ডের জানা নেই বলে ঘোষণায় উল্লেখ করা হয়।

বাও কতদিন ধরে নিখোঁজ সে ব্যাপারে কোম্পানিটি নির্দিষ্ট করে কিছু বলেনি। তবে চীনা বার্তা সংস্থা কাইক্সিন সূত্রের বরাত দিয়ে খবর দিয়েছে যে কর্মচারীরা গত দু’দিন ধরে তার সাথে যোগাযোগ করতে পারেনি।

ঐ বার্তা সংস্থার খবরে বলা হয়েছে, রাষ্ট্রীয় মালিকানাধীন আইসিবিসি ব্যাংকে তার আগের কাজের জন্য ঐ কোম্পানির চেয়ারম্যান কং লিনকে কর্তৃপক্ষ গত সেপ্টেম্বর মাসে তুলে নিয়ে গেছে।

চায়না রেনেসাঁ হোল্ডিংস মি. কং-এর অবস্থা সম্পর্কেও এখনও কোন মন্তব্য করেনি। কোম্পানির ওয়েবসাইটে কিংবা কোম্পানির মুনাফা প্রতিবেদনেও একজন নির্বাহী হিসাবে তার নামটি সরিয়ে নেয়া হয়েছে।

বাও-এর এই গুম হওয়ার ঘটনা চীনা ব্যবসায়িক নির্বাহীদের কোনো ধরনের ব্যাখ্যা ছাড়াই কিছু সময়ের জন্য হঠাৎ নিখোঁজ হওয়ার ইতিহাসকে মনে করিয়ে দিচ্ছে।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ