35 C
আবহাওয়া
১:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২৪, ২০২৪
Bnanews24.com
Home » ভাই হারালেন আকরাম খান

ভাই হারালেন আকরাম খান


বিএনএ, চট্টগ্রাম: জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বিসিবি পরিচালক আকরাম খানের ছোটভাই আকবর খান আর নেই। বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল ও জাতীয় দলের সাবেক তারকা নাফিস ইকবালের চাচা আকবর খান। ক্রীড়া অনুরাগী পরিবারের সন্তান আকবর খান একসময় ক্রিকেট খেলতেন।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) দিবাগত রাত ৩টায় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৪৫ বছর। ৭ ভাই ও ৫ বোনের মধ্যে আকবর ছিলেন সবার ছোট। মৃত্যুকালে দুই ছেলে ও স্ত্রীসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সকালে আকবর খানের মৃত্যুর খবরটি নিশ্চিত করেন আকরাম খানের স্ত্রী সাবিনা আকরাম। তিনি জানান, দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন আকবর খান। আজ বাদ আসর চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে আকবর খানের জানাজা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তামিম লিখেছেন— ‘আমার ছোট চাচা আকবর খান আজ ভোরে আমাদের সবাইকে ছেড়ে চলে গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। উনি নিজেও একসময় ক্রিকেটার ছিলেন। অনেকেই হয়তো জানেন না, আমার প্রথম ক্রিকেট কোচ ছিলেন তিনিই। ক্রিকেটের মৌলিক শিক্ষার অনেকটুকুই আমি পেয়েছিলাম তার কাছ থেকে। ক্রিকেট বলে আমার প্রথম ম্যাচটিও খেলেছিলাম তার তত্ত্বাবধানে। ক্রিকেটের পথে আজ যতদূর আসতে পেরেছি, উনি যত্ন করে ভিত গড়ে দিয়েছিলেন বলেই। মহান আল্লাহতায়ালা উনাকে জান্নাতবাসী করুন। আমার চাচা ও তার পরিবারের জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করছি।

আকবর খান স্টার ক্লাব, চট্টগ্রাম আবাহনীসহ বিভিন্ন ক্লাবে খেলেছেন। ২০১২ সালে খেলাধুলা থেকে অবসর নেন। তার দুই ছেলের একজন চট্টগ্রাম অনুর্ধ-১৬ বিভাগীয় ক্রিকেট দলের খেলোয়াড়।  আকবর খানের মৃত্যুতে বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন মো. আলমগীর ও চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন শোক প্রকাশ করেছেন।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, আকবর খান দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। ১৬ ফেব্রুয়ারি রাত ১২টার দিকে অসুস্থবোধ করলে গাড়ি চালককে নিয়ে হাসপাতালে যান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বাদ আসর চট্টগ্রাম আউটার স্টেডিয়ামে আকবর খানের নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বিএনএ/এমএফ

Loading


শিরোনাম বিএনএ