38 C
আবহাওয়া
৬:০১ অপরাহ্ণ - এপ্রিল ১৯, ২০২৪
Bnanews24.com
Home » প্রাথমিক বিদ্যালয় খোলার সিদ্ধান্ত দুই সপ্তাহ পর : শিক্ষামন্ত্রী

প্রাথমিক বিদ্যালয় খোলার সিদ্ধান্ত দুই সপ্তাহ পর : শিক্ষামন্ত্রী

প্রাথমিক বিদ্যালয় খোলার সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী

বিএনএ,ঢাকা  : প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে  আরও দুই সপ্তাহ পর সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সচিবালয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে জরুরি বৈঠক করার পর সংবাদ সম্মেলনে এ কথা জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং বিশ্ববিদ্যালয় সশরীরে ক্লাস শুরু হবে ২২ ফেব্রুয়ারি থেকে। তবে প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান আপাতত অনলাইনে চলবে। প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে আরও দুই সপ্তাহ পর সিদ্ধান্ত নেওয়া হবে। এ বিষয়ে ২২ ফেব্রুয়ারির পর আরও ১০ থেকে ১৪ দিন সময় নেয়া হবে বলে তিনি জানান।

এর আগে বুধবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে শিক্ষাপ্রতিষ্ঠান এখন খুলে দেওয়া যায় এমন মত দিয়েছে জাতীয় কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি।

করোনার সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছিল সরকার। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়।

নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি আবার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে সরকার। প্রথম দফায় এই ছুটি শেষ হওয়ার কথা ছিল ৬ ফেব্রুয়ারি। কিন্তু পরে তা আবার বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়।

জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফ সম্প্রতি বলেছে, দীর্ঘ ছুটির কারণে দেশের প্রায় চার কোটি শিক্ষার্থীর পড়াশোনা ক্ষতির মুখে পড়েছে।

বিএনএনিউজ২৪.কম/এনএএম

Loading


শিরোনাম বিএনএ