39 C
আবহাওয়া
৪:৪২ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » মিডটার্মে ০.৩৩ ও ০.৬৭ পাওয়া কুবি শিক্ষার্থীরা ফের পরীক্ষা দিতে চায় না

মিডটার্মে ০.৩৩ ও ০.৬৭ পাওয়া কুবি শিক্ষার্থীরা ফের পরীক্ষা দিতে চায় না


বিএনএ, কুবি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীদের ইচ্ছাকৃতভাবে নম্বর কম দেওয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় পর ফের পরীক্ষা নেওয়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে সেই পরীক্ষা দিতে চাচ্ছেন না শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৭ জানুয়ারী) এ দাবিতে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরে চিঠি জমা দিয়েছেন তাঁরা।

চিঠিতে শিক্ষার্থীরা বলেন, ৮ম সেমিস্টারের পরীক্ষা দেওয়ারও ৪ মাস অতিবাহিত হয়েছে। “ARC-423” কোর্সের দ্বিতীয় মিডটার্মের খাতা মূল্যায়নে অসঙ্গতি থাকায় বিভাগ ও প্রশাসন কর্তৃক পরীক্ষাটিতে পুনরায় অংশগ্রহণের জন্য বলা হয়। কিন্তু বেশ কয়েকজন শিক্ষার্থী স্নাতকোত্তর কার্যক্রমে অংশগ্রহণ করছে না বিধায় এই মিডটার্মটি সবার পক্ষে পুনরায় অংশগ্রহণ করা সম্ভব হচ্ছে না। এছাড়াও মিডটার্মটি পুনরায় নিলে চূড়ান্ত ফলাফল পেতে বিলম্বও হতে পারে।

চিঠির বিষয়ে জানতে চাইলে পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) বলেন, আমাকে একটি চিঠি দিয়েছে তারা। তবে কি লিখা আছে সেটা আমার পড়ে দেখা হয়নি। আগামীকাল দেখে পড়ে এই বিষয়ে উপাচার্যের সাথে কথা বলে সিদ্ধান্ত নিতে হবে।

এ বিষয়ে প্রত্নতত্ত্ব বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ সোহরাব উদ্দীন বলেন, এবিষয়ে শিক্ষার্থীরা প্রশাসনের সাথে কথা বলেছে। প্রশাসন এটার সমাধান দিবে। আমার কাছে বিষয়টি আসেনি।

উল্লেখ্য, এর আগে প্রত্নতত্ত্ব বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ৮ম সেমিস্টারের কোর্স ARC-423 যার শিরোনাম ‘Tourism and Heritage management’ নিতেন বিভাগের সহকারী অধ্যাপক মুর্শেদ রায়হান। ২৩ অক্টোবর প্রকাশিত কোর্সের ইনকোর্সের ফলাফল তালিকায় দ্বিতীয় মিড-টার্ম পরীক্ষায় দশ নাম্বারে এক নম্বরের নিচে ৩ জনকে, দুই নম্বরের নিচে ১৩ জনকে, তিন নম্বরের এর নিচে ১৭ জনকে এবং চার এর নিচে ৪ জনকে নম্বর দেওয়া হয়েছে। এতে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে ‘Comilla University’ নামে গ্রুপে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা লিখালিখি করে এর বিরুদ্ধে প্রতিবাদ জানায়।

বিএনএনিউজ/ হাবিবুর রহমান / এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ