30 C
আবহাওয়া
৬:২৭ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » তথ্য প্রযুক্তি শিক্ষাকে অবহেলা করা যাবে না-মিজানুর রহমান মজুমদার

তথ্য প্রযুক্তি শিক্ষাকে অবহেলা করা যাবে না-মিজানুর রহমান মজুমদার

পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর, ফেনী জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য, বিএনএ'র সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার

বিএনএ ফেনী : পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর, ফেনী জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য, বিএনএ’র সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার শিক্ষার্থীদের কারিগরি  এবং বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি শিক্ষার ওপর বেশি গুরুত্ব দেয়ার আহবান জানিয়ে বলেছেন, চতুর্থ শিল্প বিপ্লবের যুগে সবকাজ হবে অনলাইনে।পেপারলেস। দক্ষমানব শক্তি ও রোবটের দাপট চলবে।

ফেনীর ছাগলনাইয়া উপজেলার চাঁদগাজী তৌহিদ একাডেমির বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মঙ্গলবার(১৭ জানুয়ারি) দুপুরে চাঁদগাজী তৌহিদ একাডেমি মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ২৯টি ইভেন্টে দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

পুরষ্কার বিতরণ
পুরস্কার বিতরণ মিজানুর রহমান মজুমদার-০১

একাডেমির সভাপতি নাছির উদ্দিন পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মহামায়া ইউনিয়নের চেয়ারম্যান শাহজাহান মিনু, মহামায়া ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার সামছুল হুদা মজুমদার, মুক্তিযোদ্ধা সিরাজ উদদৌলা চৌধুরী মেম্বার ও একাডেমির পরিচালক আজিমুল হক আজিম।

সেরা অভিভাবক মোমেনা আক্তার এবং সেরা ছাত্র মুবতাসির অর্ণব নির্বাচিত হয়েছেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন একাডেমির শিক্ষিকা নাসরিন সুলতানা।

পুরষ্কার বিতরণ মিজানুর রহমান মজুমদার-০১
পুরস্কার বিতরণ মিজানুর রহমান মজুমদার-০২

ফেনী জেলা আওয়ামীলীগের নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান মজুমদার প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠন করতে শিক্ষার্থীদের স্মার্ট স্টুডেন্ট হিসেবে নিজেদের গড়ে তোলার আহবান জানিয়ে বলেন, প্রতিটি শিল্পবিপ্লবের সময় সারা বিশ্বে আর্থিক ব্যবস্থায় পরিবর্তন ঘটে। মানুষের আয় বাড়ে এবং জিনিসপত্রেরও দাম বাড়ে। তথ্য প্রযুক্তি শিক্ষাকে কোনভাবে অবহেলা না করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়ে বলেন, তথ্য প্রযুক্তির কোন কোন বিষয়ে নিজেকে এক্সপার্ট করে গড়ে তুলতে হবে। তাহলেই আন্তর্জাতিক প্রতিযোগিতায় টিকে থাকতে পারবে। বর্তমানে ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং এর কাজের যুগে ঘরে বসে মানুষ এখন যুক্তরাষ্ট্র, ইউরোপের কোম্পানীর কাজ করছেন। বৈদশিক মুদ্রা আয় করছেন। ওপেন সোর্স থেকে প্রতিযোগিতার মাধ্যমে কাজ নিয়ে বাংলাদেশের ৬/৭লক্ষ তরুণ প্রতিমাসে লক্ষ লক্ষ ডলার আয় করছে। এখানে কে ফেনীর কে মিশরের নাগরিক তা ফ্যাক্টর নয়। দক্ষতা ও অভিজ্ঞতাই মূল।

তিনি চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে বেশি বেশি অধ্যয়ণ করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।

বিএনএনিউজ২৪, এবিএম নিজাম উদ্দিন, এসজিএন

Loading


শিরোনাম বিএনএ