24 C
আবহাওয়া
১১:১২ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » বিজয়ের সুবর্ণজয়ন্তীতে উৎসবমুখর ছিল বন্দরনগরী

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে উৎসবমুখর ছিল বন্দরনগরী

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে উৎসবমুখর ছিল বন্দরনগরী

বিএনএ চট্টগ্রাম: বিজয়ের সুবর্ণজয়ন্তী আর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী- দুইটি মিলিয়ে ২০২১’র এই বিজয় দিবসটি যে আগের সব সময়ের চেয়ে একেবারেই অন্যরকম। স্মরণকালের সেরা এবারের বিজয় দিবসটিতে পুরো দেশের মতো বন্দর নগরী চট্টগ্রামও সেজেছে অপরূপ সাজে।

একাত্তরের ১৬ ডিসেম্বর বিজয়ের উল্লাসে সাত কোটি মানুষ যেমন রাস্তায় নেমে এসেছিলো, ঠিক তেমনি বাংলাদেশের সুবর্ণ জয়ন্তীতে বৃহস্পতিবার দিনভর চট্টগ্রাম ছিল উৎসবমুখর।

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে উৎসবমুখর ছিল বন্দরনগরী

চট্টগ্রাম নগরীসহ আশপাশের উপজেলাগুলোতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, রাজনৈতিক দল ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা ভোর থেকেই শহীদ বেদীতে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। আয়োজন করা হয় বিভিন্ন অনুষ্ঠান।

স্বাধীন বাংলাদেশের সুবর্ণজয়ন্তীতে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাতে মানুষের ঢল নামে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে। বৃহস্পতিবার ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে  প্রথমে শহীদ বেদীতে জাতির সূর্য সন্তানদের প্রতি শ্রদ্ধা জানান সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী। পরে বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বীর শহীদদের।

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে উৎসবমুখর ছিল বন্দরনগরী

বিজয় দিবসের মূল আয়োজন করা হয়েছিল চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে। জেলা প্রশাসনের আয়োজনে শিক্ষার্থী ও বিভিন্ন বাহিনীর অংশগ্রহণে ছিল কুচকাওয়াজ। প্যারেড পরিদর্শন ও মার্চপাস্টে অভিবাদন গ্রহণ করেন কর্মকর্তারা। বর্ণাঢ্য সাজে নানা প্রদর্শনীতে  অংশ নেয় শিশুরা। তুলে ধরা হয় মুক্তিযুদ্ধের করুণগাথা আর গৌরবজ্জ্বল ইতিহাস। তাতে কেউ ছিল বাংলার স্বপ্নদ্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভুমিকায়। কেউবা হয় দেশকে এগিয়ে নেয়ার কান্ডারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া, নগরীর বাইরের উপজেলাগুলোতেও ছিল সুবর্ণ জয়ন্তীর বর্ণাঢ্য নানা আয়োজন।

বিএনএনিউজ/আরকেসি

 

Loading


শিরোনাম বিএনএ