33 C
আবহাওয়া
৪:১৯ অপরাহ্ণ - সেপ্টেম্বর ২৮, ২০২৪
Bnanews24.com
Home » দেশের বিভিন্ন স্থানে বিজয় দিবস পালিত

দেশের বিভিন্ন স্থানে বিজয় দিবস পালিত


বিএনএ ডেস্ক : সারাদেশে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে পালিত হল  মহান বিজয় দিবস। মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্প স্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে দেশের বিভিন্ন স্থানে বিজয় দিবস উদযাপন করা হয়েছে ।

বিএনএ, জামালপুর(এম শাহীন আল আমীন): সূর্যোদয়ের সাথে সাথে জামালপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবস ও বিজয়ের ৫০ বছর পূর্তির উদযাপনের শুভ সূচনা হয়। সকাল ৬টা ৩০ মিনিটে জামালপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধা জানাতে ঢল নামে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির মানুষ ও সরকারি বেসরকারি সংস্থার। শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে জেলা প্রশাসক মোর্শেদা জামানের নেতৃত্বে শহীদ বেদীতে শ্রদ্ধা জানানো হয়।

পরে জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মাদ ছানোয়ার হোসেন ছানু, জেলা পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার মোঃ নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আলহাজ্ব মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী’র নেতৃত্বে আওয়ামী লীগের নেতৃবৃন্দ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ-৭১ জামালপুর জেলা শাখার সভাপতি মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোঃ আব্দুর রশিদ ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানের নেতৃত্বে অন্যান্য সদস্যবৃন্দ, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমানের নেতৃত্বে সদস্যবৃন্দসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন। পরে মহান বিজয় দিবস উপলক্ষে জামালপুর বীরমুক্তিযোদ্ধা এডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম মাঠে জেলা প্রশাসনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করা হয়। এ ছাড়াও দিনব্যাপি নানা অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা প্রশাসন।

 

আনোয়ারা (চট্টগ্রাম) (এনামুল হক নাবিদ): সারাদেশের ন্যায় চট্টগ্রামের আনোয়ারায় নানা কর্মসচীর মাধ্যমে পালিত হয়েছে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৬ই ডিসেম্বর) সকাল ৭টার দিকে উপজেলার স্মৃতিশৌধে উপজেলা প্রশাসনের পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করা হয়। এরপর সকাল ৮টায় উপজেলার সামাজিক ও রাজনৈতিক এবং আনোয়ারা প্রেস ক্লাবসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।


পরে সকাল ৯ টা থেকে উপজেলা প্রশাসনের উদ্যোগে কুচকাওয়াজ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শেখ জোবায়ের আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী, আনোয়ারা থানা অফিসার ইনচার্জ এস, এম দিদারুল ইসলাম সিকদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফেরদৌস হোসেনসহ উপজেলার বিভিন্ন সরকারি-বেসরকারী কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
অনুষ্ঠান শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বোয়ালখালী(মুহাম্মদ সাইফুদ্দিন খালেদ):  জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরনীয় গৌরবময় দিন আজ। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখন্ডের নাম জানান দেওয়ার দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও দু’লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান বিজয় দিবস উপলক্ষে বোয়ালখালী পৌরসভার মেয়র মোঃ জহুরুল ইসলাম জহুরের নেতৃত্বে ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে উপজেলার কেন্দ্রীয় স্মৃতিসৌধে জাতির বীর সন্তান ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্প মাল্য অর্পণ করা হয়।

পৌর মেয়র জহুরুল ইসলাম জহুর বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও দু’লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, মুজিব শতবর্ষ ও মহান বিজয় দিবসের ভালোবাসা ছড়িয়ে দিতে ও স্মরণীয় করে রাখতে পৌরসভার পক্ষ থেকে নানা উদ্যোগ গ্রহণ করেছি। যা ইতিপূর্বে বোয়ালখালীবাসি কখনো দেখেনি। এবার উৎসবমূখর পরিবেশে সকলে বিজয় দিবস উদযাপন করেছে।

এসময় উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর, সংরক্ষিত মহিলা কাউন্সিলর সহ পরিষদের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

বিএনএ/ ওজি

 

 

Loading


শিরোনাম বিএনএ