35 C
আবহাওয়া
১১:৩৩ পূর্বাহ্ণ - এপ্রিল ২৮, ২০২৪
Bnanews24.com
Home » এমপি প্রার্থী হতে উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ

এমপি প্রার্থী হতে উপজেলা চেয়ারম্যানের পদত্যাগ


বিএনএ, নেত্রকোনা : সংসদ সদস্য হয়ে প্রয়াত পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে জেলার দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ ছেড়ে দিয়েছেন জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার। তিনি নিজেই বিষয়টি গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছেন। নেত্রকোনা-১ আসনের (দুর্গাপুর-কলমাকান্দা) সংসদ সদস্য পদে আওয়ামী লীগের হয়ে নির্বাচনে লড়তে চান বলেও জানিয়েছেন তিনি।

ঝুমা তালুকদার বলেন, আমার প্রয়াত পিতা জালাল উদ্দিন তালুকদারের প্রতি শ্রদ্ধাবোধ ও আমার রাজনৈতিক কর্মকাণ্ডের কারণে সন্তুষ্ট হয়ে দুর্গাপুর উপজেলাবাসি আমাকে বিপুলভোটে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত করেছেন। এতে কলমাকান্দা উপজেলাবাসিরও দোয়া ছিল। সবার কাছে আমি কৃতজ্ঞ। সকলের দোয়া ও ভালোবাসাকে পুঁজি করেই আমি সংসদ সদস্য পদে নির্বাচনের সিদ্ধান্ত গ্রহণ করেছি। আমি সংসদ সদস্য হয়ে প্রয়াত পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চাই।

তিনি জানান, যে কোন নির্বাচনে অংশগ্রহণ করতে হলে নির্বাচন কমিশনের আইন অনুযায়ী বর্তমান পদ ছাড়তে হয়। এই মাসের প্রথম দিকে জেলা প্রশাসকের নিকট আমার পদত্যাগপত্র পেশ করি। পরে জেলা প্রশাসক কর্তৃক আমার পদত্যাগপত্র স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় কর্তৃক গৃহীত হয়েছে। এ সম্পর্কিত ওই মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোহাম্মদ সাইফুল ইসলাম মজুমদার স্বাক্ষরিত একটি পত্র গণমাধ্যমকর্মীদের দেখান তিনি।

উল্লেখ্য, ঝুমা তালুকদার সাবেক সংসদ সদস্য প্রয়াত জালাল উদ্দিন তালুকদারের মেয়ে। জালাল উদ্দিন তালুকদার জাতীয় সংসদের তৎকালীন ময়মনসিংহ- ১২ (বর্তমানে নেত্রকোণা- ১) আসনে ১৯৭৯, ১৯৮৬ ও সর্বশেষ ১৯৯৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০১২ সালের ২৬ সেপ্টেম্বর নিজ বাড়িতে গুলিবিদ্ধ হয়ে মারা যান তিনি।

বিএনএ/ ফেরদৌস, এমএফ

Loading


শিরোনাম বিএনএ