28 C
আবহাওয়া
১২:৩৫ অপরাহ্ণ - মার্চ ২৯, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে বিশ্ব মান দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

চট্টগ্রামে বিশ্ব মান দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

চট্টগ্রামে বিশ্ব মান দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

বিএনএ, চট্টগ্রাম :  সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে-মান’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে এবার বিশ্বের অন্যান্যের দেশের সঙ্গে বাংলাদেশেও পালিত হয়েছে বিশ্ব মান দিবস।  রোববার (১৬ অক্টোবর) চট্টগ্রামের সার্কিট হাউজে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এক আলোচনা সভার আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ আশরাফ উদ্দিন বলেন ২০৪১ সালের মধ্যে উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ার জন্য সকলের সহযোগিতা প্রয়োজন।মনের সাথে মানের সম্পর্ক অর্থাৎ ভালো মানের মানুষ ভাল পণ্য উৎপাদন করতে পারে। জনগণ ও ব্যবসায়ীদের নীতি-নৈতিকতা জাগ্রত করতে হবে।

বিএসটিআই চট্টগ্রামের অসমাপ্ত ১০ তলা বিল্ডিং এর কাজ দ্রুত সম্পন্ন করার জন্য সহযোগিতা প্রদানের আশ্বাস প্রদান করেন তিনি।

স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক বদিউল আলম  তাঁর বক্তব্যে গুণগত মানসম্পন্ন পণ্য উৎপাদনের জন্য ব্যবসায়ীদের প্রতি তাগিদ প্রদান করেন। এছাড়াও দাম ও মানের সমন্বয় থাকা উচিৎ। এমন মান প্রণয়ন করা উচিৎ যেন উৎপাদিত পণ্য নিম্ন আয়ের মানুষসহ সকলের সাধ্যের মধ্যে থাকে। ভেজাল এর বিরুদ্ধে সকলের নীতি নৈতিকতা, ধর্মীয় অনুশাসন বাড়ানোর তাগিদ দেন।
চট্টগ্রামে বিশ্ব মান দিবস

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি মাহবুবুল আলম তাঁর বক্তব্যে বিএসটিআই’র জনবল বৃদ্ধি, ল্যাব ফেসেলিটিস বাড়ানো এবং উন্নত ইন্সটুমেন্ট এর ব্যবস্থা করার তাগিদ দেন। রেন্ডমলি প্রোডাক্টস কালেকশন করে পণ্যের মান নিয়ন্ত্রণ, অনলাইনে ফি নেয়ার ব্যবস্থা গ্রহণ এবং ১০ তলা ভবনের কাজ সম্পন্ন করার জন্য জরুরী ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)চট্টগ্রাম শাখার সভাপতি তাঁর বক্তব্যে এস এম নাজের হোসেন বলেন বাজারে সভা করে সকলকে মান সম্পর্কে সচেতন করতে হবে এবং আরও বেশি বাজার মনিটারিং এর পরামর্শ দেন।

বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় অফিসের পরিচালক প্রকৌঃ মোঃ নুরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে নাসরিন আক্তার, সহকারী পরিচালক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম, জয়নাল আবেদন (রানা), প্রযুক্তি বিষয়ক সম্পাদক, সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন, চট্টগ্রাম, জনাব ইকবাল বাহার (সাবেরী), সাধারণ সম্পাদক, ক্যাব, চট্টগ্রাম, আমানুল আলম, জিএম, বনফুল এন্ড কোং, চট্টগ্রাম, ফয়সাল আবদুল্লাহ আদনান, সভাপতি, চট্টগ্রাম ড্রিংকিং ওয়াটার ওনার্স এসোসিয়েশন, চট্টগ্রাম, ড. খন্দকার জাকির হোসেন, ডিজিএম, লুব রেফ বাংলাদেশ লিঃ, চট্টগ্রাম, সিনথিয়া রাহাত, সহকারী কোয়ালিটি ম্যানেজার, ইউনিলিভার বাংলাদেশ লিঃ, চট্টগ্রাম বক্তব্য প্রদান করেন।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ