36 C
আবহাওয়া
৮:৩০ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » ভারতে আধা সামরিক বাহিনীর ট্রেনে বিস্ফোরণ, আহত ৬

ভারতে আধা সামরিক বাহিনীর ট্রেনে বিস্ফোরণ, আহত ৬

ভারতে আধা সামরিক বাহিনীর ট্রেনে বিস্ফোরণ

বিএনএ, বিশ্বডেস্ক : ভারতের ছত্তিশগড়ের রায়পুরে আধা সামরিক বাহিনীর ট্রেন বিস্ফোরণে ৬ জওয়ান আহত হয়েছে। শনিবার (১৬ অক্টোবর) সকাল সাড়ে ছয়টার দিকে রায়পুর স্টেশনে দাঁড়িয়ে থাকা সিআরপিএফয়ের একটি বিশেষ ট্রেনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।
আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু হয়েছে। বিস্ফোরণের জায়গায় পৌঁছে গিয়েছে ফরেনসিক বিশেষজ্ঞদের দল।

সূত্রের খবর, সিআরপিএফয়ের তিন কোম্পানি জওয়ান নিয়ে ট্রেনটি ওড়িশার ঝাড়সুগরা থেকে জম্মু যাচ্ছিল। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ট্রেনটিতে বাহিনীর সঙ্গে প্রচুর পরিমাণে অস্ত্রশস্ত্র ও বিস্ফোরক ছিল। একটি কামরা থেকে আরও একটি কামরায় নিয়ে যাওয়ার সময় টয়লেটের কাছে বিস্ফোরণ ঘটে। মনে করা হচ্ছে, টানাহ্যাঁচড়ার সময় ডেটোনেটর ফেটেই বিপত্তি হয়।

জানা গেছে, বিশেষ ট্রেনে সিআরপিএফয়ের ২১১ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা সফর করছিলেন। মালপত্র স্থানান্তরের সময় এক জওয়ানের হাত থেকে ‘ইগনাইটর সেট’ ও ‘এস ডি কার্তুজ’-এর একটি বাক্স পড়ে যায়। আর তার ফলেই ঘটে বিস্ফোরণ। ওই বিশেষ ধরনের বিস্ফোরক কার্তুজ ও ডেটোনেটর গু;লি রাইফেল ঠেলে গ্রেনেড ছোঁড়ার সময় ব্যবহার করা হয়। বিস্ফোরণের জেরে বেশ কিছুক্ষণ আটকে থাকার পর অবশেষে ট্রেনটি গন্তব্যের উদ্দেশে রওনা দেয়।

বিএনএনিউজ/এইচ.এম।

Loading


শিরোনাম বিএনএ