40 C
আবহাওয়া
৫:১৯ অপরাহ্ণ - এপ্রিল ২০, ২০২৪
Bnanews24.com
Home » বিএনএ(আজকের খবর)

বিএনএ(আজকের খবর)

বাংলানিউজ(বিএনএ)

ইন্টারনেট এর সহজ লভ্যতা, কম মূল্য এবং মোবাইল ফোনের ডাটা ব্যবহার সহজ হওয়ায় বাংলাদেশের মানুষ খুব সহজে বিএনএনিউজ২৪ এর মাধ্যমে আজকের ও সর্বশেষ খবর প্রতিমুহুর্তে পাচ্ছেন চোখের সামনে। আজকের গুরুত্বপূর্ণ খবর মানে বিএনএ।

বিশাল এক সুশৃংখল ও প্রশিক্ষিত সাংবাদিকদের একটি দল সারাদেশ থেকে আজকের তাজা সকল খবর, ব্রেকিং নিউজ ও সর্বশেষ আপডেট প্রতিমুহুর্তে দিচ্ছেন রাজধানী ঢাকার বিএনএ প্রধান কার্যালয়ে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের ঢাকার সাবেক ব্যুারো প্রধান নিজাম উদ্দিন আহমদ ১৯৯২ সালে বিএনএ(বাংলাদেশ নিউজ এজেন্সি) প্রতিষ্ঠা করেন। সে সময় দেশের নাম্বার ওয়ান বাংরা খবর দৈনিক পত্রিকা ও সাপ্তাহিক পত্রিকাগুলোতে নিয়মিত সরবরাহ করতো বিএনএ। ইন্টারনেট সুবিধা তখন না থাকলেও ফ্যাক্স ছিল আজকের দিনের সকল খবর প্রেরণের প্রধান মাধ্যম। বিএনএনিউজ২৪ বিএনএ’র বাংলানিউজ পোর্টাল।

সে সময়কার শীর্ষ স্থানীয় জাতীয় দৈনিক পত্রিকা ও সাপ্তাহিক সমূহ সারা বাংলার খবর, উন্নয়নমূলক বিশেষ প্রতিবেদন, সমস্যা ও সম্ভাবনা নিয়ে বিশেষ প্রতিবেদন, রাজনৈতিক দলের খবর, সাক্ষাতকার এর নিয়মিত গ্রাহক ছিল ও প্রকাশ করতো।

শতাধিক আজকের পত্রিকা(দৈনিক)কে সেবা দিতে বিএনএ কর্মীদের হিমশিম খেতে হত। কারণ তখন ফ্যাক্স টেলিফোন ছিল খবর প্রেরণের প্রধান মাধ্যম। সব গ্রাহক একযোগে দেশের ও বিদেশের বিএনএ’র শীর্ষ খবর পেতে খুবই উদগ্রীব থাকতো।

২ যুগ ধরে  বিএনএনিউজ বাংলানিউজ প্রোভাইডার হিসেবে এ দেশের মানুষের আস্থার ঠিকানা। সঠিক খবর, যাচাই বাছাই করে সময়মত প্রেরণ ও প্রকাশের একটি বিশ্বস্ত নাম বিএনএ।

রয়টার্স, বিবিসি, এপি ও এএফপি’র মত আন্তর্জাতিক মান বজায় রেখে ও শতভাগ নিশ্চিত না হওয়া পর্যন্ত বিএনএ গুরুত্বপূর্ণ খবর প্রকাশে সমর্থন করে না। কারণ গুজব কেবল মানুষের ক্ষতিই করে থাকে। বিএনএ কখনো অপসাংবাদিকতাকে সমর্থন করে নি, সাংবাদিকতার মত মহান পেশাকে দেশ ও দশের কল্যাণে নিবেদিত করার জন্য উৎসাহ যুগিয়ে আসছে।

Loading


শিরোনাম বিএনএ