30 C
আবহাওয়া
২:০৮ পূর্বাহ্ণ - জুন ২৪, ২০২৪
Bnanews24.com
Home » শেষ মুহূর্তে রাজধানী ছাড়ছে মানুষ

শেষ মুহূর্তে রাজধানী ছাড়ছে মানুষ

eid jatra

আগামীকাল সোমবার, সারা দেশে পালিত হবে পবিত্র ঈদুল আজহা। প্রিয়জনদের সঙ্গে ঈদ উদযাপনে শেষ সময়ে রাজধানী ছাড়ছেন অসংখ্য মানুষ। রোববার (১৬ জুন) ভোর থেকে রেলস্টেশন ও বাস টার্মিনালে রয়েছে যাত্রীদের ভিড়। কমলাপুর থেকে আগাম টিকিট না পেয়ে ট্রেনে স্ট্যান্ডিং টিকিট কেটে বাড়ি ফিরছেন অনেকে।

রাজধানীর বাস টার্মিনালগুলোতে যাত্রীদের ভিড় দেখা গেছে। এ ছাড়া কিছু রুটে বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ করেছেন অনেকে। কমলাপুর রেলস্টেশনেও যাত্রীর চাপ রয়েছে। ট্রেনের অপেক্ষায় প্ল্যাটফর্মে যাত্রীরা।

বাস টার্মিনালগুলোরও একই অবস্থা। সকাল থেকে সময় মতোই উত্তর ও দক্ষিণ অঞ্চলের বাস ছেড়ে যাচ্ছে। বাড়তি ভাড়া আদায় বা ভোগান্তির অভিযোগ যাত্রীদের। বিকেল নাগাদ ভিড় কমে যাবে বলে ধারণা পরিবহন সংশ্লিষ্টদের।

ইকবাল হাসান নামের এক যাত্রী বাসযাত্রী বলেন, ‘দীর্ঘ সময় অপেক্ষা করেও বাসের দেখা মিলছে না। বাসগুলো নির্ধারিত ভাড়ার থেকে অতিরিক্ত ভাড়া নিচ্ছেন। ঈদযাত্রায় পরিবারের কাছে ফিরতে বাধ্য হয়ে যেতে হচ্ছে।’

এ দিকে বাসে বাড়তি ভাড়া নেওয়ার ব্যাপারে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ জানিয়েছেন, ঈদের সময়ে সাধারণ ভাড়ার চেয়ে সামান্য কিছু ভাড়া বাড়তি নির্ধারণ করে দেওয়া হয়। সেটা প্রতি ঈদের সময়ই এ ব্যবস্থা থাকে। কিন্তু যেটা বলা হচ্ছে দ্বিগুণ ভাড়ার কথা, সেটা ঠিক নয়। এটা হওয়ার কথাও নয়। যদি কোনো শ্রমিক নিয়ে থাকে তাহলে অসাধু উপায়ে সে নিচ্ছে। এটা আমরা খোঁজ নিয়ে দেখছি।

তবে অতিরিক্ত ভিড়ের কারণে রাজধানীর বাস, রেল ও লঞ্চ টার্মিনালের বিভিন্ন সড়কে দেখা দিয়েছে যানজট। এতে অনেকে বাস, রিকশা, সিএনজি অটোরিকশা থেকে নেমে ব্যাগ হাতে নিয়ে হেঁটে যাচ্ছেন টার্মিনালের দিকে। টার্মিনালগুলোর সামনে রয়েছে বাসের লম্বা সারি। এসব সড়কে ট্রাফিক ব্যবস্থাপনা ঠিক রাখতে দায়িত্বে রয়েছেন অতিরিক্ত পুলিশ সদস্য।

সদরঘাট লঞ্চ টার্মিনালেও অন্য সময়ের চেয়ে যাত্রীর চাপ বেশি। দক্ষিণাঞ্চলগামী লঞ্চের ডেক যাত্রীতে পূর্ণ।

বিএনএনিউজ২৪/ এমএইচ/হাসনা

Loading


শিরোনাম বিএনএ