Bnanews24.com
অপরাধ চট্টগ্রাম টপ নিউজ সব খবর

চট্টগ্রামে জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্তার অভিযোগে মসজিদের খতিব গ্রেপ্তার

চট্টগ্রামে জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্তার অভিযোগে মসজিদের খতিব গ্রেপ্তার

বিএনএ, চট্টগ্রাম : চট্টগ্রামে জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্তার অভিযোগে মাওলানা মো. শামীমুর রহমানকে (৪৩) নামে মসজিদের এক খতিবকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। বুধবার ( ১৬ জুন) তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে কাউন্টার টেরোরিজম চট্টগ্রাম ইউনিটের উপ কমিশনার হাসান মোহাম্মদ শওকত আলী।

মাওলানা মো. শামীমুর রহমান নগরের ফিরোজ শাহ কলোনি কেন্দ্রীয় জামে মসজিদের খতিব। ২০ বছর ধরে তিনি ফিরোজ শাহ কলোনি এলাকার বড় মাদরাসা হিসেবে পরিচিত কওমি মাদরাসাটিতে শিক্ষকতা করে আসছিলেন। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জে। তার সঙ্গে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সম্পৃক্তার তথ্য পেয়েছে সিটিটিসি। সদ্য গ্রেপ্তার হওয়া সংগঠনের আইটি বিশেষজ্ঞ শাখাওয়াতের দেয়া তথ্যেই তাকেগ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপপরিদর্শক (এসআই) রাছিব খান বলেন, সিরিয়াফেরত জঙ্গি সাখাওয়াত আলী লালুর তথ্যের ভিত্তিতে মঙ্গলবার শামীমুর রহমানকে গ্রেফতার করা হয়। আজ আদালতে হাজির করা হবে। পুলিশ ৫ দিনের রিমান্ড আবেদন করবেন।

২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত খতিব শামীমের বাসায় আনসার আল ইসলামের সাংগঠনিক বৈঠক হতো। সব বৈঠকে থাকতেন সাখাওয়াতও। সিরিয়ায় জঙ্গি প্রশিক্ষণ ও যুদ্ধ শেষে দেশে ফেরার পর সাখাওয়াতের সঙ্গে আবারও শামীমের বৈঠক হয় বাসায়।

তিন দিনের রিমান্ডে থাকা সিরিয়া ফেরত শাখাওয়াতকে আবারও তিন দিনের রিমান্ডে পেয়েছে কাউন্টার টেরোরিজম ইউনিট। মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহনাজ রহমান শুনানি শেষে এই আদেশ দেন।

বিএনএনিউজ২৪/আমিন