27 C
আবহাওয়া
১০:৪০ অপরাহ্ণ - মার্চ ২৮, ২০২৪
Bnanews24.com
Home » চট্টগ্রামে করোনায় ৩ জনের প্রাণহানি, আক্রান্ত ১০৭

চট্টগ্রামে করোনায় ৩ জনের প্রাণহানি, আক্রান্ত ১০৭

২৪ ঘন্টায় চট্টগ্রামে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে

বিএনএচট্টগ্রাম :  গত ২৪ ঘণ্টায় ( সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) চট্টগ্রামে ৬৪৭টি নমুনা পরীক্ষায় ১০৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রাদের মধ্যে নগরে ৬০ জন এবং উপজেলায় ৪৭ জন। এনিয়ে করোনায় মোট আক্রান্ত হয়েছে ৫৫ হাজার ২৯৭ জন। একই সময় করোনায় আক্রান্ত হয়ে ৩ জন মৃত্যবরণ করেছে। যাদের নগরে ২ জন এবং উপজেলায় ১ জন। বুধবার (১৬  জুন) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যায়ল (চবি) ল্যাবে ১৩২টি নমুনা পরীক্ষায় ৪২ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১৮টি নমুনা পরীক্ষায় ১৭ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষায় ৬ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে ৪৮টি নমুনা পরীক্ষায় ১৪ জন, ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫০টি নমুনা পরীক্ষায় ২৫ জন, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪২টি নমুনা পরীক্ষার ফল নেগেটিভ, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৩টি নমুনা পরীক্ষায় ২ জন এবং মেডিকেল সেন্টার ল্যাবে ৪টি নমুনা পরীক্ষায় ১ জন করোনায় আক্রান্ত হয়েছে। এদিন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরি, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রাম সিভিল সার্জন ডাসেখ ফজলে রাব্বি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১০৭ জন বেড়ে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ হাজার ২৯৭ জন। যাদের মধ্যে নগরে ৪৩ হাজার ৬৯১ জন এবং উপজেলায় ১১ হাজার ৬০৬ জন। একই সময় করোনায় আক্রান্ত হয়ে ৩ জনের মৃত্যুতে বেড়ে দাঁড়িয়েছে ৬৪৮ জন। যাদের নগরে ৪৫৫ জন এবং উপজেলায় ১৯৩ জন।

 বিএনএনিউজ২৪/ আমিন

Loading


শিরোনাম বিএনএ