36 C
আবহাওয়া
১২:৫৫ অপরাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রোববার উদ্বোধন হবে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল

রোববার উদ্বোধন হবে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল

রোববার উদ্বোধন হবে দেশের সবচেয়ে বড় করোনা হাসপাতাল

বিএনএ, ঢাকা : রাজধানীর মহাখালীতে অবস্থিত দেশের সবচেয়ে বড় ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতাল আগামী রোববার (১৮ এপ্রিল) আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে। ওই হাসপাতালটিতে স্থাপন করা হয়েছে ১০০ শয্যার আইসিইউ এবং ১১২টি এইচডিইউ। এছাড়া রোগীদের জন্য রয়েছে সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের।

স্বাস্থ্য মন্ত্রণালয় সংশ্লিষ্টরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এই হাসপাতাল চালু হচ্ছে ঢাকা উত্তর সিটি করপোরশনের (ডিএনসিসি) মহাখালী কাঁচাবাজারের (ছয় তলা) এক লাখ ৮০ হাজার ৫৬০ বর্গফুট আয়তনের ফাঁকা ভবনে। এতদিন ওই মার্কেটটি ব্যবহৃত হতো করোনা আইসোলেশন সেন্টার এবং বিদেশগামীদের করোনা পরীক্ষার ল্যাব হিসেবে।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, স্বাস্থ্য মন্ত্রণালয় বিশেষায়িত ওই হাসপাতালে চিকিৎসাসেবা দিতে ৫০০ চিকিৎসক, ৭০০ নার্স, ৭০০ স্টাফ এবং ওষুধ, সরঞ্জামের ব্যবস্থা করেছে। ইতিমধ্যে কাজে যোগ দিয়েছেন শতাধিক চিকিৎসক ও দুই শতাধিক নার্স। শনিবারের মধ্যে কাজে যোগ দেবেন বাকিরা। তবে হাসপাতালটি বাংলাদেশ সেনাবাহিনী দ্বারা পরিচালিত হবে বলেও সূত্রটি জানায়।

এ বিষয়ে ডিএনসিসি ডেডিকেটেড করোনা হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন গণমাধ্যমকে জানান, হাসপাতালটি আগামীকাল শনিবার (১৭ এপ্রিল) উদ্বোধনের কথা থাকলেও কিছু কাজ বাকি রয়েছে। সেজন্য একদিন পিছিয়ে রোববার উদ্বোধন করা হবে। আপাতত ওই হাসপাতালে কেবলমাত্র করোনার চিকিৎসা দেয়া হবে।
বিএনএ/ওজি

Loading


শিরোনাম বিএনএ