29 C
আবহাওয়া
১০:৪৭ পূর্বাহ্ণ - এপ্রিল ২৫, ২০২৪
Bnanews24.com
Home » রংপুরে মসজিদের টাকা ভাগাভাগি নিয়ে সংঘর্ষ : নিহত ১

রংপুরে মসজিদের টাকা ভাগাভাগি নিয়ে সংঘর্ষ : নিহত ১

রংপুরের হারাগাছে মসজিদে

বিএনএ, রংপুর : রংপুরের হারাগাছে মসজিদের জন্য আদায়কৃত টাকার ভাগাভাগি নিয়ে দুইপক্ষের সংঘর্ষের ঘটনায় নাজমুল হক (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও দুইজন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে হারাগাছ পৌরসভার ৪ নং ওয়ার্ডের সারাই হরিনটারী জুম্মাপড়া জামে মসজিদের পাশে এ ঘটনা ঘটে। ঘটনার পরপরই ৪ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

জানা যায়, মুসল্লিসহ স্থানীয়দের কাছ থেকে মসজিদের উন্নয়নের লক্ষ্যে নতুন কমিটির সদস্যরা চাঁদা আদায় করছিলেন। এরমধ্যে চাঁদার ২০ শতাংশ টাকা আদায়কারীরা নিতেন। এই ২০ শতাংশ টাকা নেয়াকে কেন্দ্র করে বৃহস্পতিবার জোহরের নামাজের পর নতুন কমিটির সদস্য আব্দুল বারী ভেল্লুর (৫০) সঙ্গে পুরাতন কমিটির সদস্য নুর আলমের ভাই দয়ালের মাঝে বাকবিতণ্ডা হয়।

পরে মসজিদ থেকে বাড়িতে ফেরার পথে ভেল্লুর দুই ছেলে রিপন ও জীবনসহ কয়েকজন মিলে দয়াল ও তার পক্ষের লোকজনের ওপর হামলা চালায়। এতে দুইপক্ষের সংঘর্ষে দয়ালের ভগ্নিপতি হারাগাছ পৌরসভার সৎবাজার এলাকার মৃত আব্দুল হকের ছেলে নাজমুল হকসহ (৪৫) নূর আলম ও দয়াল আহত হন। পরে নাজমুল ও দয়ালকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ৯টার দিকে মারা যান নাজমুল। এছাড়া আহত নূর আলমকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।

হারাগাছ থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম জানান, মসজিদ কমিটির দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

বিএনএনিউজ/জেবি

Loading


শিরোনাম বিএনএ